JanaBD.ComLoginSign Up

নিউজিল্যান্ডকে লজ্জায় ডুবিয়ে ভারতের সিরিজ জয়

ক্রিকেট দুনিয়া 29th Oct 2016 at 10:28pm 696
নিউজিল্যান্ডকে লজ্জায় ডুবিয়ে ভারতের সিরিজ জয়

ইতিহাস গড়ার সুযোগ ছিলো নিউজিল্যান্ডের সামনে। বিশাখাপত্তমে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে জিতলে প্রথমবারের মত ভারতের মাটিতে সিরিজ জয়ের স্বাদ পেতো সফরকারীরা। কিন্তু উল্টো তাদের লজ্জায় ডুবিয়ে ৩-২ এ সিরিজ জিতে নিল ভারত।

শনিবার সিরিজ নির্ধারণী ম্যাচে ভারতের ছুঁড়ে দেওয়া ২৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অমিত মিশ্রার স্পিন ঘূর্ণিতে ২৩.১ ওভারে মাত্র ৭৯ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। যা নিউজিল্যান্ডের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে সর্বনিম্ন ইনিংস। ফলে, ১৯০ রানের বড় ব্যবধানের জয় তুলে নেয় মহেন্দ্র সিং ধোনির দল।

২৭০ রানের লক্ষ্যে ব্যাটি করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে সফরকারীরা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। টম ল্যাথাম ১৯, কেন উইলিয়ামসন ২৭ আর রস টেইলর ১৯ রান করেন। এছাড়া, বাকি ব্যাটসম্যানরা দুই অঙ্কের ঘরেই পৌঁছাতে পারেননি।

ভারতের হয়ে ছয় ওভার বল করে মাত্র ১৮ রানের খরচায় পাঁচটি উইকেট তুলে নেন অমিত মিশ্র। দুটি উইকেট নেন অক্ষর প্যাটেল। এছাড়াও উমেশ যাদভ, জাসপ্রিত বুমরাহ এবং অভিষিক্ত জয়ন্ত যাদভ নেন একটি করে উইকেট।

এর আগে, রোহিত শর্মার ৭০, বিরাট কোহলির ৬৫ এবং ধোনির ৪১ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ভারতের সংগ্রহ দাঁড়ায় ২৬৯ রান। নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট তুলে নেন ইশ সোধি এবং ট্রেন্ট বোল্ট। এছাড়া, একটি করে উইকেট পান জেমস নিশাম এবং মিচেল স্যান্টনার।

সূত্রঃ প্রিয়.কম

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)