JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

অ্যাক্টিং ইন্সট্রাকটর সাব লেফটেন্যান্ট পদে নৌবাহিনীতে আকর্ষণীয় চাকরি

সরকারি চাকরি 30th Oct 2016 at 3:29pm 679
অ্যাক্টিং ইন্সট্রাকটর সাব লেফটেন্যান্ট পদে নৌবাহিনীতে আকর্ষণীয় চাকরি

বাংলাদেশ নৌবাহিনী ২০১৭-এ ডিইও ব্যাচে ইঞ্জিনিয়ার হিসেবে অ্যাক্টিং ইন্সট্রাকটর সাব লেফটেন্যান্ট পদে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রার্থীদের স্বল্প মেয়াদে পাঁচ বছরের জন্য এ নিয়োগ দেওয়া হবে। পরে বিধি মোতাবেক পদ স্থায়ী করতে পারে নৌবাহিনী। দেখে নিন আবেদনের জন্য বিস্তারিত :

শিক্ষাগত যোগ্যতা

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অথবা ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে ন্যূনতম সিজিপিএ ২.৫০ বা দ্বিতীয় শ্রেণি পেয়ে পাসকৃতরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীদের বিজ্ঞান বিভাগে ন্যূনতম জিপিএ ৪.০০ পেয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস হতে হবে।

শারীরিক যোগ্যতা

পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি, ওজন ৫০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।

নারী প্রার্থীদের উচ্চতা পাঁচ ফুট এক ইঞ্চি, ওজন ৪৬ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।

অন্যান্য যোগ্যতা

প্রার্থীদের বয়স আগামী ১ জানুয়ারি-২০১৭ তারিখে ৩০ বছর হতে হবে। বিবাহিত বা অবিবাহিত বাংলাদেশের নাগরিকরা আবেদন করতে পারবেন পদটিতে।

বেতন ও ভাতা

নিয়োগপ্রাপ্তরা সশস্ত্র বাহিনীর নিয়ম অনুযায়ী বেতন ও ভাতা পাবেন। এ ছাড়া থাকবে বিদেশে প্রশিক্ষণ, জাতিসংঘ মিশনসহ অন্যান্য সুবিধা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের বাংলাদেশ নৌবাহিনীর ওয়েবসাইট ঠিকানা (www.joinnavy.mil.bd বা www.navy.mil.bd) থেকে আবেদন ফরম ডাউনলোড করে সঠিকভাবে পূরণ করতে হবে। আবেদন ফরমের সঙ্গে ৭০০ টাকা আবেদন ফি ও অন্যান্য কাগজপত্রসহ আবেদনপত্র জমা দিতে হবে ‘পরিচালক, পার্সোনেল সার্ভিসেস পরিদপ্তর, নৌবাহিনী সদর দপ্তর, বনানী, ঢাকা-১২১৩’ ঠিকানায়। আবেদন করা যাবে ২০ নভেম্বর, ২০১৬ তারিখ পর্যন্ত।

বিস্তারিত জানতে দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ৩০ অক্টোবর, ২০১৬ তারিখে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন।


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)