JanaBD.ComLoginSign Up

যে ‘জাদু’ মিরাজ জানে!

ক্রিকেট দুনিয়া 30th Oct 2016 at 6:14pm 505
যে ‘জাদু’ মিরাজ জানে!

ছেলেটির চেহারায় এখনো কৈশোরের ছাপ। উইকেট পেলেই সীমাহীন আনন্দে ফেটে পড়ছেন। মুখটাও দারুণ নিষ্পাপ। তবে বল হাতে দারুণ জাদু দেখান মেহেদী হাসান মিরাজ, সেটা প্রতিপক্ষ ভালো করেই বুঝছেন। ইংল্যান্ডের ব্যাটসম্যানদের জিজ্ঞাসা করে দেখবেন, এই যুবকের ওপর কি রকম বিরক্ত তারা।

জনি বেয়ারস্টো, অ্যালিস্টার কুক, জো রুটদের মতো ব্যাটসম্যানদের চোখের আর নাকের পানি এক করে ছেড়েছেন তিনি। প্রথম ইনিংসে নিয়েছে ৬ উইকেট। দ্বিতীয় ইনিংসেও ইংল্যান্ডের ছয় ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন তিনি। মিরাজ ও সাকিবের জাদুকারী বোলিংয়ে ১৬৪ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। ফলে ১০৮ রানের জয় পায় টাইগাররা।

দেশের হয়ে সেরা বোলিং ফিগারটি এখন মিরাজের। মিরপুর টেস্টে ইংল্যান্ডকে একাই ধ্বসিয়ে দিয়েছেন এই অফ স্পিনার। দ্বিতীয় টেস্টের দুই ইনিংসেই জাদু দেখালেন মেহেদী হাসান মিরাজ।

নিজের ক্যারিয়ারের প্রথম টেস্টে ৭ উইকেট নেয়ার পর দ্বিতীয় টেস্টে ১২ উইকেট শিকার করেছেন এই তরুণ স্পিনার। তার বোলিং ফিগার ছিলো ২১.৩ -২-৭৭-৬। প্রথম ইনিংসে ৬ উইকেট নেয়ার পর দ্বিতীয় ইনিংসেও ছয় উইকেট নিয়েছেন মিরাজ।

রোববার ইনিংসের শুরুতে সাবলীলভাবে ব্যাট করতে থাকে দুই ওপেনার ব্যাটসম্যান বেন ডাকেট ও অ্যালিস্টার কুক। তাদের জুটিতে প্রথম আঘাত আনেন মিরাজ। ফিফটি করা বেন ডাকেটকে বোল্ড করেন তিনি। এরপর ফেরান ব্যালেন্সকে। শূন্য রানে ফিরিয়েছেন মঈন আলিকেও। আউট করেছেন ফিফটি করা অধিনায়ক অ্যালিস্টার কুককেও। তার ও সাকিবের ঘূর্ণি জাদুতে ১২৭ রানে পাঁচ উইকেট হারায় সফরকারীরা।

ব্যক্তিগত ৫ রানের মাথায় তামিমের হাতে ক্যাচ তুলে আউট হন ব্যালেন্স। এছাড়া বেয়ারস্টোকে তিন রানের মাথায় আউট করেন তিনি। শুভাগত হোমের তালুবন্দি হয়ে বিদায় নেন বেয়ারস্টো।

এর আগে ভয়ঙ্কর হয়ে ওঠা ডাকেটকে আউট করেছিলেন মিরাজ। দলীয় ১০০ রানের সময় ডাকেটকে বোল্ড করেন এই তরুণ স্পিনার। আউট হওয়ার আগে ৬৪ বলে ৫৬ রান করেছিলেন ডাকেট। ইংল্যান্ডের ইনিংসে শেষ পেরেকটিও ঠুকেন মিরাজ। স্টিভেন ফিনকে শূন্য রানেই ফেরান তিনি।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)