JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

কোচের এক ধমকে বদলে যায় মুশফিক, মিরাজ ও সাকিবরা

ক্রিকেট দুনিয়া 30th Oct 2016 at 10:39pm 943
কোচের এক ধমকে বদলে যায় মুশফিক, মিরাজ ও সাকিবরা

বাংলাদেশের ২৭৩ রান তাড়া করে কোনো ম্যাচ জিততে পারেনি ইংল্যান্ড। কিন্তু বাংলাদেশের বিপক্ষে শেষ টেস্টে মনে হয়েছিল সেই রেকর্ড করেই জিতবে সফরকারীরা। তবে বাংলাদেশের স্পিনার মেহেদী হাসান মিরাজ এবং সাকিব আল হাসানের অসাধারণ বোলিং নৈপুণ্যে ১০৮ রানে জয় পেয়ে সিরিজ ড্র করেছে টাইগাররা।

বাংলাদেশের ক্রিকেটের জন্য এটা অসাধারণ একটা মুহূর্ত। এই ম্যাচে এত উত্থাণ-পতন ছিল যে বোঝা যাচ্ছিল না কে জিতবে।" রোববার ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক ১০৮ রানের জয় তুলে নেওয়ার পর বলছিলেন মুশফিকুর রহিম।

বাংলাদেশ অধিনায়ক চা বিরতির সময়ের কথাও তুলে ধরলেন, "চা বিরতির সময় কোচ রেগে আগুন হয়ে যান, ধমক দিয়েছিলেন মুশফিককে। আমরা ভালো বল করত পারছিলাম না। এরপর বোলাররা ভালো জায়গায় বল করলো। দারুণ করলো। বোলাররা অসাধারণ এক কাজ করলো।"

আসলে চা বিরতির সময় ভয় ধরানোই ছিল অবস্থাটা। কোনো উইকেট না হারিয়ে ১০০ রান ইংল্যান্ডের। তাদের সামনে ২৭৩ রানের টার্গেট। চট্টগ্রামের মতো এখানেও মুঠো গলে জয় বেরিয়ে যাওয়ার শঙ্কা। কোচ চন্দিকা হাতুরাসিংহে বোলারদের তখন বেশ একহাত নিয়েছিলেন। এবং চা বিরতির পর মেহেদী হাসান মিরাজ ৬ ও সাকিব আল হাসান ৪ উইকেট নিলেন। আর ২২.৩ ওভারে ১০ উইকেট হারিয়ে ইংল্যান্ড অল আউট ১৬৪ রানে!

১২ উইকেট নিয়ে ম্যাচের সেরা মেহেদী। ১৯ উইকেট নিয়ে ১-১ এ ড্র করা সিরিজের সেরা খেলোয়াড়ও মেহেদী। তবে ক্যারিয়ারের প্রথম সিরিজে তার কাছ থেকে এই চমক আশা করেনি কেউ। এমনকি মুশফিকও না। "মেহেদী যে এতটা আলো ছড়াবে তা আমরা ভাবিনি। সে ভালো ব্যাটসম্যানও। বাংলাদেশের দারুণ এক অল রাউন্ডার সে হবে বলে আশা করা যায়।"

তবে প্রায় ১৫ মাস পর টেস্ট সিরিজ খেলার সুযোগ পাওয়া বাংলাদেশ অধিনায়ক আরো টেস্ট খেলার আকুতিটা জানিয়ে রাখলেন। "আমরা আরো বেশি টেস্ট খেললে আরো ভালো ফল করতে পারবো বলে আশা রাখি।" মুশফিক বলেছেন, "আশা করি আইসিসি ও অন্য বোর্ডগুলো আমাদের আরো সিরিজ খেলার সুযোগ করে দেবে। ইংল্যান্ড বোর্ডকে ধন্যবাদ এখানে আসায়। ধন্যবাদ নিরাপত্তা দলকেও।" -এমটিনিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)