JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

শারজাহ টেস্ট : বিপদে পাকিস্তান

ক্রিকেট দুনিয়া 2nd Nov 2016 at 9:02am 415
শারজাহ টেস্ট : বিপদে পাকিস্তান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শারজাহ টেস্টে বিপদে পাকিস্তান।

৫৬ রানে পিছিয়ে থেকে পাকিস্তান নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪৮ রান তুলতেই ৪ উইকেট হারিয়েছে।

পঞ্চম উইকেটে আজহার আলী ও সরফরাজ আহমেদের অবিচ্ছিন্ন ৩৯ রানের জুটিতে পাকিস্তান তৃতীয় দিন শেষ করেছে ৪ উইকেটে ৮৭ রানে। পাকিস্তানের লিড দাঁড়িয়েছে কেবল ৩১ রানের।

সিরিজে তাই এই প্রথমবার এগিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। তাতে বড় অবদান ক্রেইগ ব্রাফেটের। তার অপরাজিত ১৪২ রানের দুর্দান্ত ইনিংসের সুবাদেই ৫৬ রানের লিড পায় ক্যারিবীয়রা।

৫৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ের শুরুটা ভালোই করেছিল পাকিস্তান। দুই ওপেনার সামি আসলাম ও আজহার আলী চা বিরতির আগে ১০ ওভারে বিনা উইকেটে তুলেছিলেন ৩২ রান। কিন্তু বিরতির পর এ জুটি ভাঙার পর ভোজবাজির মতো পাল্টে যায় সব।

৩৭ থেকে ৪১, ৪ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। তিনটি উইকেটই নেন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। ডানহাতি এই পেসার সামিকে (১৭) ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙার পর সাজঘরে ফেরান আসাদ শফিক ও ইউনিস খানকে। দুজনই মারেন ডাক।

দলীয় ৪৮ রানে রোস্টন চেজের বলে অধিনায়ক মিসবাহ-উল-হকও (৪) ফিরে গেলে ভীষণ বিপদে পড়ে যায় পাকিস্তান। তখনও যে লিডই নিতে পারেনি মিসবাহর দল! এরপর পঞ্চম উইকেটে সরফরাজের সঙ্গে ৩৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিনের বাকিটা সময় অবশ্য নিরাপদেই কাটিয়ে দেন আজহার। আজহার অপরাজিত আছেন ৪৫ রানে, সরফরাজ ১৯ রানে।

এর আগে ৬ উইকেটে ২৪৪ রান নিয়ে মঙ্গলবার তৃতীয় দিন শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ৯৫ রান নিয়ে দিন শুরু করা ব্রাফেট মোহাম্মদ আমিরের করা দিনের প্রথম বলেই গালি ও পয়েন্টের মাঝামাঝি দিয়ে চার হাঁকিয়ে পৌঁছে যান ৯৯-এ। ওভারের পঞ্চম বলে ১ রান নিয়ে ছুঁয়ে ফেলেন তিন অঙ্ক। এটি তার পঞ্চম টেস্ট সেঞ্চুরি।

ব্রাফেটের সঙ্গে ৬ রান নিয়ে দিন শুরু করা অধিনায়ক জেসন হোল্ডার ব্যক্তিগত খাতায় আর ১০ রান যোগ করেই আমিরের বলে বোল্ড হয়ে ফিরে যান। এরপর অষ্টম উইকেটে দেবেন্দ্র বিশুকে সঙ্গে নিয়ে ব্রাফেট গড়েন ৬০ রানের জুটি। তাতে প্রথম ইনিংসে লিড পেয়ে যায় সফরকারীরা।

বিশু ২৭ রান করে ফেরার পর আলজারি জোসেফ (৬) ও শানন গ্যাব্রিয়েল (০) অবশ্য বেশিক্ষণ টেকেননি। শেষ ৩ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ইতি টেনে দেন ওয়াহাব রিয়াজ। পাকিস্তানি পেসার ইনিংসে ৮৮ রানে নিয়েছেন ৫ উইকেট। ব্রাফেট ৩১৮ বলে ১১ চারে ১৪২ রানে অপরাজিত ছিলেন।

ফ্রাঙ্ক ওরেল, কনরাড হান্ট, ডেসমন্ড হেইন্স ও ক্রিস গেইলের পর পঞ্চম ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটসম্যান হিসেবে ইনিংস উদ্বোধন করতে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থাকার কীর্তি গড়লেন ব্রাফেট।

• সংক্ষিপ্ত স্কোর.....

পাকিস্তান প্রথম ইনিংস: ৯০.৫ ওভারে ২৮১ (সামি ৭৪, মিসবাহ ৫৩, ইউনিস ৫১, সরফরাজ ৫১; বিশু ৪/৭৭, গ্যাব্রিয়েল ৩/৬৭)

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ১১৫.৪ ওভারে ৩৩৭ (ব্রাফেট ১৪২*, চেজ ৫০, ডোরিচ ৪৭; ওয়াহার ৫/৮৮)

পাকিস্তান দ্বিতীয় ইনিংস: ৩৯ ওভারে ৮৭/৪ (আজহার ৪৫*, সরফরাজ ১৯*, সামি ১৭; হোল্ডার ৩/১০, চেজ ১/৩৯)।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)