JanaBD.ComLoginSign Up

ফুটপাত দখলমুক্ত না করলে ওসিদের বিরুদ্ধে মামলা!

দেশের খবর 2nd Nov 2016 at 9:32am 269
ফুটপাত দখলমুক্ত না করলে ওসিদের বিরুদ্ধে মামলা!

আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাজধানীর জিরো পয়েন্ট থেকে গুলিস্তান হয়ে সদরঘাট পর্যন্ত রাস্তা ও ফুটপাত হকারসহ যাবতীয় অবৈধ দখলমুক্ত করা না হলে আদালত অবমাননার দায়ে সংশ্লিষ্ট এলাকার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) বিরুদ্ধে মামলা করা হবে।

এ মর্মে রমনা, বংশাল, কোতোয়ালি ও সূত্রাপুর থানায় লিগ্যাল নোটিশ পাঠিয়েছে হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ (এইচআরপিবি)। সংগঠনটির পক্ষে অ্যাডভোকেট মনজিল মোরসেদ এ নোটিশ পাঠিয়েছেন।

নোটিশে বলা হয়েছে, রাজধানীর জিরো পয়েন্ট থেকে গুলিস্তান হয়ে সদরঘাট পর্যন্ত রাস্তা ও ফুটপাতের ওপর দোকান, ফেরিওয়ালা, ফলের দোকান, বালু, রড বা যেকোনো পণ্য রাখা, ভ্যান ও ঠেলা গাড়ি পার্কিং ইত্যাদি দখলমুক্ত না করা হলে থানার ওসিদের বিরুদ্ধে আদালত অবমানার মামলা করা হবে।

মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ-এর পক্ষে জনস্বার্থে করা এক রিটের পরিপ্রেক্ষিতে ২০১২ সালের ২৬ ফেব্রুয়ারি হাইকোর্ট ৪৮ ঘণ্টার মধ্যে এসব এলাকার ফুটপাত ও রাস্তা দখলমুক্ত করার নির্দেশনা দেন।

কিন্তু চার বছর পার হলেও হাইকোর্টের আদেশ এখন পর্যন্ত বাস্তবায়ন হয়নি। এর পরিপেক্ষিতেই সংশ্লিষ্ট এলাকার ফুটপাতসহ রাস্তা দখলমুক্ত করার জন্য ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)