JanaBD.ComLoginSign Up

সিটিসেলের ব্যাপারে আদেশ কাল

BTRC News 2nd Nov 2016 at 10:25am 125
সিটিসেলের ব্যাপারে আদেশ কাল

দেশের প্রথম মুঠোফোন অপারেটর কোম্পানি সিটিসেলের তরঙ্গ বরাদ্দ বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে করা আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। বৃহস্পতিবার (আগামীকাল) এ বিষয়ে আদেশ দেবে আপিল বিভাগ। গতকাল এ সংক্রান্ত শুনানি শেষে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে গঠিত চার বিচারপতির বেঞ্চ আদেশের জন্য এ দিন ধার্য করেন। টেলি যোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ওই সিদ্ধান্ত (সিটিসেলের তরঙ্গ বাতিল ও কার্যক্রম বন্ধ) স্থগিত চেয়ে আবেদন করেছিল সিটিসেল। ৪৭৭ কোটি টাকার মতো বকেয়া পরিশোধ করতে না পারায় গত ২০শে অক্টোবর সিটিসেলের তরঙ্গ বরাদ্দ বাতিল করে বিটিআরসি। একই সঙ্গে প্রতিষ্ঠানটির কার্যক্রমও বন্ধ করে দেয়া হয়। তরঙ্গ বরাদ্দ বাতিলের সিদ্ধান্ত স্থগিত ও পুনরায় তরঙ্গ বরাদ্দের নির্দেশনা চেয়ে সিটিসেল গত ২৪শে অক্টোবর সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন করে। পরে অবকাশকালীন চেম্বার আদালতের বিচারপতি বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সিটিসেলের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ। বিটিআরসি’র পক্ষে ছিলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। পরে শেখ ফজলে নূর তাপস সাংবাদিকদের জানান, প্রদেয় অর্থ নিয়ে বিতর্ক হলে তা কিভাবে নিষ্পত্তি করা হয় এবং প্রদেয় অর্থের বিপরীতে ভ্যাট কে দেবে, তা বিটিআরসিকে জানাতে বলা হয়েছে।

৪৭৭ কোটি ৫১ লাখ টাকা বকেয়া থাকায় সিটিসেলের তরঙ্গ কেন বাতিল করা হবে না- তা জানতে চেয়ে গত ১৭ই আগস্ট সিটিসেলকে নোটিশ দেয় বিটিআরসি। জবাব দাখিলের জন্য এক মাস সময় দেয়া হয়। গত ১৬ই আগস্ট সিটিসেলের লাইসেন্স বাতিলের নীতিগত সিদ্ধান্ত নেয় ডাক ও টেলিযোগাযোগ বিভাগ। ২৩শে আগস্ট সিটিসেলের কার্যক্রম বন্ধ হয়ে যাবে বলে তখন ঘোষণা দেয়া হয়েছিল। গত ২২শে আগস্ট হাইকোর্টের এক আদেশে বিগত ১৬ই সেপ্টেম্বর পর্যন্ত সময় পায় সিটিসেল।

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 5.6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)