JanaBD.ComLoginSign Up

বাফুফেকে ২০,০০০ ডলার জরিমানা করল এএফসি

ফুটবল দুনিয়া 2nd Nov 2016 at 1:39pm 279
বাফুফেকে ২০,০০০ ডলার জরিমানা করল এএফসি

বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) ২০,০০০ ডলার জরিমানা করলো এশিয়ার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা এএফসি। আজ বুধবারই মালয়েশিয়ায় শুরু হতে যাওয়া প্রথম সলিডারিটি কাপ থেকে নাম প্রত্যাহার করে নেওয়ায় এই শাস্তি পেল বাফুফে।

বাফুফেকে ৩০ দিনের মধ্যে জরিমানার এই অর্থ পরিশোধ করার নির্দেশ দেওয়া হয়েছে। সিদ্ধান্তটা এএফসি নিয়েছে তাদের ২৮ অক্টোবরের ডিসিপ্লিনারি কমিটির সভায়। তবে মাত্র গতকালই এএফসির ওয়েবসাইটে এই শাস্তির ঘোষণা দেওয়া হয়।

"বাফুফেকে এএফসি সলিডারিটি কাপের আইনের ৬.৩.২ ধারা অমান্য করার জন্য ২০,০০০ মার্কিন ডলার জরিমানা দেওয়ার নির্দেশ দেওয়া হলো।" ওয়েবসাইটে জানানো হয়, "বাফুফেকে জানানো হচ্ছে যে এই নির্দেশ অমান্য করলে আরো বড় শাস্তি দেওয়া হবে।"

এএফসি সলিডারিটি কাপ সাত দেশের মধ্যে অনুষ্ঠিত হওয়ার নিয়ম করা হয়েছে। এই দেশগুলো এশিয়ান কাপ বাছাইয়ের চূড়ান্ত লেগে যেতে ব্যর্থ হয়েছে। এই আসরে খেলার জন্য এন্ট্রি পাঠিয়েছিল। সেটি ভুটানের সাথে প্লে-অফ বাছাই খেলার আগে। কিন্তু পরে বাফুফে প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিন সলিডারিটি কাপে দল পাঠানোর সিদ্ধান্ত বাতিল করেন। খেলোয়াড়রা পেশাদার লিগে ক্লাবের হয়ে খেলতে ব্যস্ত বলেই এই সিদ্ধান্ত নেন সালাউদ্দিন।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)