JanaBD.ComLoginSign Up

যতদিন জয়ের ক্ষুধা আছে ততদিন খেলবেন মাশরাফি

ক্রিকেট দুনিয়া 3rd Nov 2016 at 4:28pm 919
যতদিন জয়ের ক্ষুধা আছে ততদিন খেলবেন মাশরাফি

২০০১ সালের ৮ নভেম্বর। বাংলাদেশ জাতীয় দলে অভিষেক হয় এক তরুণ পেসারের। তখন ক্রিকেটবিশ্বে সমীহ জাগানোর মতো দল ছিল জিম্বাবুয়ে। অ্যান্ডি ফ্লাওয়ার, গ্রান্ট ফ্লাওয়ার, হিথ স্ট্রিকদের জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টে চার উইকেট নিয়ে নিজের জাত চেনান। পরের ম্যাচে ফলোঅনে পড়ে মাত্র ১০ রানের লিড নিতে সক্ষম হয় বাংলাদেশ। আর মাত্র ১০ বল করতে পেরে দুই উইকেট তুলে সেদিন উপাধী পান ম্যাজিক বোলার।

সেই শুরু, এরপর কেটে গেছে প্রায় ১৫ বছর। সেদিনের সেই বিস্ময় বালক আজকে বাংলাদেশ দলের সীমিত ওভার ম্যাচের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আর পাঁচ দিন পরেই ১৫ বছরের মাইলফলকে পা দেওয়ার আগে জানালেন, যতদিন জয়ের ক্ষুধা থাকবে ততদিনই খেলে যাবেন লাল-সবুজ পতাকার ছায়াতলে।

শুক্রবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চতুর্থ আসর। কিন্তু মাশরাফি নামক জাদুর কাঠি যখন ১৫ বছর ক্রিকেট ক্যারিয়ারের মাইলফলকের সামনে থাকেন, তখন ম্লান হয়ে যায় ঘরোয়া ক্রিকেটের সেরা আসরও। বৃহস্পতিবার তাই আলোচিত বিষয়ই ছিল মাশরাফি। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমী মাঠে অনুশীলন শেষে সাংবাদিকদের সামনে পড়েন ম্যাশ।

আর কত দিন ক্রিকেট খেলবেন? আগামী ৮ তারিখ আপনার ক্যারিয়ারের ১৫ বছর পূর্ণ হবে। আশা করি আরো ৫ বছর খেলবেন? মাশরাফির বিনয়ী উত্তর, ‘১৫ বছর অনেক সময়। যতদূর খেলেছি, এখনো খেলছি আলহামদুলিল্লাহ। বহুত সমস্যা, বহুত ভালো লাগা সবকিছুই আছে ১৫ বছরের ক্যারিয়ারে। আমি অনুভব করি আমার ভালো লাগার সংখ্যাই বেশি। আর যে কয়দিন খেলি চেষ্টা করবো ভালো খেলার।’

যতদিন যাচ্ছে জয়ের ক্ষুধাটা কি আরো বাড়ছে? মাশরাফির ভাষায়, ‘ক্ষুধাটা যে আগে ছিল না, তা নয়। ফর্ম তো এমন একটা জিনিস যখন-তখন আসতে পারে, আবার যখন-তখন খারাপ হয়। কিন্তু আমি যেটা বললাম আপনার চেষ্টাটা কতুটুকু বা বাংলাদেশ দলে সবাই খেলতে চায় কিন্তু তার জন্য চেষ্টা করতে হবে, কষ্ট করতে হবে। তো ওই ক্ষুধা থাকাটা খুবই গুরুত্বপূর্ণ। ওইটা যতোদিন আছে ততোদিন চেষ্টা করবো।’

উল্লেখ্য, আগামীকাল শুক্রবার বিপিএলের চতুর্থ আসরের প্রথম দিনই মাঠে নামছে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এর আগে বিপিএলের তিন আসরের তিনটিতেই চ্যাম্পিয়ন দলের অধিনায়ক ছিলেন মাশরাফি।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)