JanaBD.ComLoginSign Up

নতুন স্মার্টফোন : অ্যালকাটেল আইডল ৪এস

মোবাইল ফোন রিভিউ 3rd Nov 2016 at 10:18pm 269
নতুন স্মার্টফোন : অ্যালকাটেল আইডল ৪এস

এ বছরের শুরুতে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উন্মুক্ত করা হয়েছিল অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে চালিত অ্যালকাটেল আইডল ৪ এস। অ্যানড্রয়েড মার্শম্যালো অপারেটিং সিস্টেমে চালিত ফোনটির এবার একটি উইন্ডোজ সংস্করণ মুক্তি দেওয়া হয়েছে। এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

অ্যালকাটেল আইডল ৪ এস-এর উইন্ডোজ সংস্করণটি চলবে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে। এর দাম রাখা হয়েছে ৪৬৯ মার্কিন ডলার।

ফোনটিতে রয়েছে ৫ দশমিক ৫ ইঞ্চি এইচডি (১০৮০x১৯২০ পিক্সেলস) অ্যামোলেড ডিসপ্লে। এর আগে অ্যানড্রয়েড সংস্করণে ছিল কিউএইচডি ডিসপ্লে। ফোনটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেটে, সঙ্গে আরো আছে আদ্রেনো ৫৩০ জিপিইউ এবং ৪ জিবি র‍্যাম।

অ্যানড্রয়েড অপারেটিংয়ে চালিত সংস্করণে ছিল স্ন্যাপড্রাগন ৬৫২ চিপসেট, যার সাথে ছিল আদ্রেনো ৫১০ জিপিইউ এবং ৩ জিবি র‍্যাম।

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে চালিত অ্যালকাটেল আইডল ৪ এস ফোনটির ক্যামেরাও উন্নত করা হয়েছে। এতে যোগ করা হয়েছে ২১ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। ক্যামেরায় আছে ডুয়েল-এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের, যার সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশ। অ্যানড্রয়েড সংস্করণে ছিল ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা।

ফোনটির ইন্টারনাল স্টোরেজ ৬৪ জিবি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে তা ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। ফোনটিতে ৩০০০ এমএএইচ এর ব্যাটারি রাখা হয়েছে। দ্রুত চার্জিংয়ের জন্য রয়েছে কুইক চার্জ ২ দশমিক ০ সংস্করণ।

কানেক্টিভিটির জন্য ফোনটিতে রয়েছে ফোরজি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি, ওয়াই-ফাই ডিরেক্ট, এনএফসি, ব্লুটুথ ৪ দশমিক ১, জিপিএস এবং ওটিজি সুবিধাসহ মাইক্রো-ইউএসবি।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)