JanaBD.ComLoginSign Up

সম্পর্ক ভেঙ্গে যাওয়ার শীর্ষ কারণগুলো

লাইফ স্টাইল 4th Nov 2016 at 3:04pm 371
সম্পর্ক ভেঙ্গে যাওয়ার শীর্ষ কারণগুলো

কেউ যদি একাকি হন এবং নতুন করে সম্পর্কে জড়ানোর অপেক্ষায় থাকেন তাহলে সাধারণত তাদের হাতে তারা তাদের সঙ্গীর মধ্যে কী ধরনের বৈশিষ্ট দেখতে চান বা চাননা তার একটা প্রস্তুত তালিকা থাকে।

আর তাতে সশস্ত্র হয়ে তারা মি. বা মিসেস রাইট এর সন্ধান শুরু করেন। সাম্প্রতিক এক গবেষণা মতে, এমন কিছু নির্দিষ্ট ও বিশেষ ব্যক্তিত্ব বৈশিষ্ট আছে যেগুলো পুরুষ এবং নারীরা তাদের সঙ্গী বা সঙ্গীনির মধ্যে দেখতে চান না। আর এগুলোকেই তারা সম্পর্কের চুক্তি ভঙ্গকারী বৈশিষ্ট হিসেবে বিবেচনা করেন।

» দীর্ঘমেয়াদি কারণগুলো
তরুণ একাকি লোকদের ওপর পরিচালিত গবেষণায় দেখা গেছে, দীর্ঘমেয়াদি সম্পর্কের ক্ষেত্রে লোকে সবচেয়ে বেশি ক্ষুব্ধ হন অসততা এবং মিথ্যা কথা বলার কারণে। রাগ ও আবেগ সামলানো এবং একাধিক সঙ্গী থাকার ব্যাপারে নিরুদ্বেগ বা শিথিল হওয়ার মতো গুরুতর ইস্যুতে সমঝোতা করতে না পারার কারণেও সম্পর্ক ভেঙ্গে যায়। এছাড়া সঙ্গী বা সঙ্গীনির প্রতি মনোযোগী এবং যত্নবান না হওয়া বা মাদকাসক্তি প্রভৃতি কারণেও সম্পর্ক ভেঙ্গে যেতে পারে।

» সংক্ষিপ্তমেয়াদি কারণগুলো
সংক্ষিপ্ত মেয়াদি সম্পর্কের ক্ষেত্রে বেশিরভাগ পুরুষ এবং নারী অনুভব করেন, অপরিষ্কার, অস্বাস্থ্যকর এবং অপরিচ্ছন্ন চেহারা-সূরৎ সম্পর্ক ভাঙ্গার সবচেয়ে বড় কারণগুলোর অন্যতম। যৌনবাহিত রোগ এর মতো গুরুতর স্বাস্থ্য ইস্যুগুলো কেউই মেনে নিতে পারেন না। একইভাবে মেনে নেওয়া যায়না বর্ণবাদি, অলস এবং অসাবধানী চারিত্রিক বৈশিষ্ট। পুরুষ এবং নারীরা এমন সঙ্গী বা সঙ্গীনির ব্যাপারেও আতঙ্কে থাকেন যাদের আবেগগত প্রয়োজনীয়তা বেশি।

» সম্পর্ক ভাঙ্গার বৈশিষ্টমূলক কারণগুলো কী?
যে বৈশিষ্টগুলো কোনো ব্যক্তির সম্পর্ক গড়ার ক্ষেত্রে প্রধান বাধা হিসেবে কাজ করে সেগুলো হলো....

নারীদের যে বৈশিষ্টগুলো সম্পর্ক ভাঙ্গার পেছনে কারণ হিসেবে কাজ করে
১. অপরিষ্কার চেহারা-সুরৎ
২. রসবোধের অভাব
৩. বাজে যৌনতা
৪. বেশি টিভি দেখা বা ভিডিও গেমস খেলা
৫. সবসময়ই খুব চুপচাপ থাকা
৬. চরম ক্রীড়াবিদ

পুরুষদের যে বৈশিষ্টগুলো সম্পর্ক ভাঙ্গার পেছনে কারণ হিসেবে কাজ করে
১. দূর্বল আত্মবিশ্বাস
২. অতিদূরে থাকা
৩. যৌনাকাঙ্খা কম হওয়া
৪. বেশি কথা বলা
৫. একদমই ক্রীড়াবিদ না হওয়া
৬. খুব বেশি অলস হওয়া

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)