JanaBD.ComLoginSign Up

সুস্বাদু রেসিপি : আলু মটর গ্রেভি

রেসিপি টিপস 5th Nov 2016 at 8:41am 207
সুস্বাদু রেসিপি : আলু মটর গ্রেভি

নানরুটি, পরোটা কিংবা ভাতের সঙ্গে আলু মটর গ্রেভি খাওয়া যায়। একই সঙ্গে এতে পেট ভরে এবং শরীরে পুষ্টিও জোগায়। বাসায় বসে খুব সহজে তৈরি করতে জেনে নিন কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন এই গ্রেভি।

উপকরণ : সেদ্ধ আলু আধা কাপ, সেদ্ধ মটরশুটি এক কাপ, পেঁয়াজ কুচি দউ টেবিল চামচ, রসুন কুচি এক চা চামচ, আদা কুচি এক চা চামচ, জিরা আধা চা চামচ, কাঁচামরিচ বাটা এক চা চামচ, টমেটো কুচি এক কাপ, মরিচের গুঁড়ো দেড় চা চামচ, গরম মসলা গুঁড়ো আধা চা চামচ, হলুদের গুঁড়ো সামান্য, তেল দুই টেবিল চামচ, পানি পরিমাণমতো, ধনেপাতা কুচি এক চা চামচ ও লবণ স্বাদমতো।

প্রস্তুত প্রণালি : প্রথমে একটি প্যানে তেল দিয়ে তাতে জিরা ও পেঁয়াজ কুচি দিয়ে ভাজতে থাকুন। এখন এতে রসুন কুচি, আদা কুচি, টমেটো কুচি ও কাঁচামরিচ বাটা দিয়ে কষাতে থাকুন। কষানো হয়ে গেলে এতে সেদ্ধ আলু ও সেদ্ধ মটরশুটি দিয়ে নাড়তে থাকুন। এরপর এতে লবণ, মরিচের গুঁড়ো, হলুদের গুঁড়ো ও গরম মসলা গুঁড়ো দিয়ে নেড়ে পানি দিয়ে দিন। ঘন হয়ে এলে কয়েকটি আলু চামচ দিয়ে চটকে দিন। এতে গ্রেভিটা ঘন হবে। ১০ মিনিট পর এর ওপরে ধনেপাতা কুচি ছড়িয়ে আরো দুই মিনিট রান্না করুন। এবার চুলা থেকে নামিয়ে বাটিতে ঢেলে গরম গরম পরিবেশন করুন সুস্বাদু আলু মটর গ্রেভি।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)