JanaBD.ComLoginSign Up

বৈধ হোক গাঁজা!

আন্তর্জাতিক 5th Nov 2016 at 12:53pm 481
বৈধ হোক গাঁজা!

গাঁজাকে বৈধ করার ডাক দিলেন পাতিয়ালার আম আদমি পার্টির সাংসদ ধর্মবীর গান্ধী। তাঁর সঙ্গে সুর মেলালেন বিজেপির অভিনেতা সাংসদ বিনোদ খন্না এবং আরও কয়েক জন সাংসদ। বিষয়টি নিয়ে সংসদে একটি ব্যক্তিগত বিলও আনবেন ধর্মবীর।

২০ নভেম্বর সংসদের শীতকালীন অধিবেশনে গাঁজার সমর্থনে বিলটি পেশ করবেন তিনি। ধর্মবীর মনে করেন, গাঁজা সেবন কোনও অপরাধ নয়। পৌরাণিক কাল থেকেই ভারতীয় সংস্কৃতিতে গাঁজা সেবনের প্রচলন রয়েছে। গাঁজাকে বৈধতা দিলে মাদক মাফিয়াদের বাড়বাড়ন্তও কমবে বলেও দাবি করেছেন তিনি।

ধর্মবীর বলেছেন, ‘বর্তমানে ‌মাদকবিরোধী আইনে হেরোইন, কোকেনের মতো মারাত্মক মাদকের রাশ টানতে জোর দেওয়া হয়েছে। সেখানে গাঁজা তেমন ক্ষতিকারকও নয়।

আইনের সম্মতি পেলে দেশে এর চাষ করা যেতে পারে। বিনা বাধায় আমদানি-রফতানি করা যেতে পারে। অন্য দিকে, গাঁজা আইনি স্বীকৃতি পেলে দেশে অন্যান্য মাদকের ব্যবহারও কমবে।’

ধর্মবীরের সঙ্গে সহমত পোষণ করেছেন বিজেপি সাংসদ বিনোদ খান্না এবং সেন্ট্রাল ব্যুরো অফ নার্কোটিকস বিভাগের প্রাক্তন কমিশনার রমেশ ভট্টাচার্য। বিনোদ খন্না জানান, বহু আগেই মাদক দ্রব্যের জন্য বিশেষ আইন আনা হয়েছে দেশে। কিন্তু তা সত্ত্বেও দেশকে পুরোপুরি মাদকমুক্ত করা সম্ভব হয়নি।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)