JanaBD.ComLoginSign Up

মোস্তাফিজের ফিট হতে আরো ৬ সপ্তাহ

ক্রিকেট দুনিয়া 5th Nov 2016 at 4:24pm 947
মোস্তাফিজের ফিট হতে আরো ৬ সপ্তাহ

পুরোপুরি ফিট হয়ে মাঠে নামতে আরো সপ্তাহ ছয়েক লাগবে মোস্তাফিজের। সেই হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেই পাওয়া যাবে এই বোলিং প্রতিভাকে।

নিউজিল্যান্ডের সঙ্গে বাংলাদেশের ওয়ানডে সিরিজ শুরু হবে ২৬ ডিসেম্বর থেকে। ডিসেম্বরের মাঝামাঝি বা ২০ ডিসেম্বরের মধ্যে মোস্তাফিজ পুরোপুরি ফিটনেস ফিরে পাবেন বলে আশা করছেন টিম ম্যানেজম্যান্ট।

নিউজিল্যান্ডের সঙ্গে পুর্ণাঙ্গ সিরিজের জন্য গতকালই ২২ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি। এই দলে রাখা হয়েছে মোস্তাফিজকে। নিউজিল্যান্ড সিরিজের প্রস্তুতি হিসেবে অস্ট্রেলিয়াতে কন্ডিশনিং ক্যাম্প করবে বাংলাদেশ। বাংলাদেশ প্রথম দল ১০ ডিসেম্বর অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ছাড়বে। সঙ্গত কারণে মোস্তাফিজও যোগ দিবেন ঐ কন্ডিশনিং ক্যাম্পে।

গত জুলাইয়ে সাসেক্সের হয়ে কাউন্টি খেলার সময় ইনজুরিতে পড়েন মোস্তাফিজ। আগস্টে লন্ডনের একটি বিখ্যাত হাসপাতালে কাঁধের অপারেশন করা হয় তার। এরপর থেকেই রিহ্যাব পক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছেন তিনি।

১ নভেম্বর থেকে শুরু হয়েছে রিহ্যাবের দ্বিতীয় পর্ব। এ পর্বে তিনি নেটে বল করা শুরু করেছেন। ২ দিন আগে তিনি ৪ ওভার বল করেছেন নেটে। শনিবার করার কথা ছিল ৫ ওভার। কিন্তু বৃষ্টির কারণে সেটা সম্ভব হয়নি।

তিনি আগের চেয়ে অনেক ভালো বোধ করছেন বলে মিডিয়াকে জানান। মোস্তাফিজ বলেন,‘ হ্যাঁ, আগের চেয়ে অনেক ভালো মনে হচ্ছে। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছি। ফিটেনেস ফিরে পেতে শুরু করেছি। আশা করি নিউজিল্যান্ড সফরে যেতে পারব।’

জাতীয় দলের ফিজিও বায়েজেদুল ইসলামও মনে করেন নিউজিল্যান্ড সিরিজের আগেই পুরোপুরি ফিট হয়ে যাবেন মোস্তাফিজ। বলেন,‘ আসলে নিউজিল্যান্ড সিরিজের কথা চিন্তা করে তাকে নিয়ে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। আশা করি ছয় সপ্তাহ পর সে পুরোপুরি ভালো কন্ডিশনে থাকবে। শুধু বোলিং নয়, তার অন্যান্য দিকগুলো নিয়েও কাজ করা হচ্ছে।’

সূত্রঃ ঢাকা টাইমস

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)