JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

হারারে টেস্ট : ধনঞ্জয়ার সেঞ্চুরিতে শ্রীলঙ্কার দিন

ক্রিকেট দুনিয়া 6th Nov 2016 at 11:39pm 442
হারারে টেস্ট : ধনঞ্জয়ার সেঞ্চুরিতে শ্রীলঙ্কার দিন

বিপদে পড়ে যাওয়া দলকে উদ্ধার করাই যেন ধনঞ্জয়া ডি সিলভার কাজ!

গত আগস্টের মাঝামাঝির কথা। অস্ট্রেলিয়ার বিপক্ষে কলম্বো টেস্টে ২৬ রানেই ৫ উইকেট হারিয়ে ভীষণ বিপদে শ্রীলঙ্কা। তখনই ক্রিজে নেমে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি তুলে নিয়ে শ্রীলঙ্কাকে বিপদ থেকে উদ্ধার করলেন ধনঞ্জয়া।

মাস দুয়েক পর ধনঞ্জয়া আজ হারারেতে তুলে নিলেন ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি। এবারও যখন ক্রিজে নামলেন, ১১২ রানেই ৪ উইকেট হারিয়ে বিপদে শ্রীলঙ্কা। সেখান থেকে ধনঞ্জয়া দিন শেষে অপরাজিত ১০০ রানে। তাতে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ২৯০।

প্রথম দিনটি শ্রীলঙ্কার নিজেদের করে নেওয়ার পেছনে আরেকজনের অবদানও কম নয়, তিনি উপুল থারাঙ্গা। ১১২ রানেই ৪ উইকেট হারানোর পর পঞ্চম উইকেটে থারাঙ্গা-ধনঞ্জয়া গড়েন ১৪৩ রানের বড় জুটি। থারাঙ্গা ৭৯ রান করে আউট হয়ে গেছেন।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে বাট করতে নেমে শ্রীলঙ্কার শুরুটা ভালোই হয়েছিল। উদ্বোধনী জুটিতে দিমুথ করুনারত্নে ও কুশল সিলভা যোগ করেন ৬২ রান। কিন্তু এ জুটি ভাঙার পরই পথ হারায় সফরকারীরা।

নিজের পরপর দুই ওভারে আগের টেস্টের সেঞ্চুরিয়ান করুনারত্নে (২৬) ও কুশল পেরেরাকে (৪) ফিরিয়ে দেন হ্যামিল্টন মাসাকাদজা। বিনা উইকেটে ৬২ থেকে শ্রীলঙ্কার স্কোর তখন ২ উইকেটে ৬৬। আরেক ওপেনার সিলভা ব্যক্তিগত ৩৭ রান করে ক্রিস্টোফার মোফুর বলে এলবিডব্লিউয়ের শিকার হন। লাঞ্চের পরপর ফিরে যান কুশল মেন্ডিসও (২৬)। শ্রীলঙ্কার স্কোর তখন ৪ উইকেটে ১১২।

এরপরই ধনঞ্জয়া ও থারাঙ্গার ১৪৩ রানের সেই জুটিতে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। থারাঙ্গাকে (১৫৫ বলে ৭৯) ফিরিয়ে ৫০.৩ ওভার স্থায়ী জুটি ভাঙেন জিম্বাবুয়ের অধিনায়ক গ্রায়েম ক্রেমার। থারাঙ্গার বিদায়ের পর আসেলা গুনারত্নের (১৩*) সঙ্গে ৩৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন শেষ করেন ধনঞ্জয়া। তার আগে তিনি দিনের শেষ ওভারের আগের ওভারে পূর্ণ করেন সেঞ্চুরি।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)