JanaBD.ComLoginSign Up

ব্রাজিলের বিপক্ষে রাজকীয় প্রত্যাবর্তন হবে মেসির!

ফুটবল দুনিয়া 7th Nov 2016 at 2:53pm 965
ব্রাজিলের বিপক্ষে রাজকীয় প্রত্যাবর্তন হবে মেসির!

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব থেকে সরাসরি চারটি দল অংশ নেবে রাশিয়া বিশ্বকাপে। আরেকটি দল প্লে-অফ খেলে উত্তীর্ণ হয়ে অংশ নেবে বিশ্বযজ্ঞে। সেই বাছাইপর্বে খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে এখানে লড়ছে ১০টি দল। দলগুলোর মধ্যে আর্জেন্টিনার অবস্থান ছয়ে।

১০ ম্যাচ শেষে আর্জেন্টিনার ঝুলিতে জমা আছে ১৬ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থেকে পঞ্চম স্থানে চিলি। আর সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে সবার ওপরে ব্রাজিল। বিশেষ করে বলিভিয়ার ভুলের কারণে সমস্যায় পড়েছে আর্জেন্টিনা। কাবরেরাকে অবৈধভাবে খেলিয়েছে বলিভিয়া। তাই শাস্তি হিসেবে বলিভিয়ার থেকে ৪ পয়েন্ট কেড়ে নিয়েছে ফিফা। সেই সঙ্গে তাদের ১২ হাজার সুইফ ফ্রাঁ জরিমানাও করা হয়েছে।

এছাড়া গত সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইয়ে চিলির সঙ্গে গোলশূন্য ড্র এবং পেরুর বিপক্ষে ২-০ ব্যবধানে জয় পাওয়া দুটি ম্যাচে পেরু ও চিলিকে ৩-০ গোলে জয়ী ঘোষণা করা হয়েছে ফিফা। আর তাতেই আর্জেন্টিনাকে টপকে পাঁচে চলে গেছে চিলি।

আগামী ১০ নভেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচটি আর্জেন্টাইনদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। সুসংবাদ তাদের জন্য। ইনজুরির কারণে আগের তিনটি ম্যাচ খেলতে না পারা লিওনেল মেসি খেলতে পারবেন ব্রাজিলের বিপক্ষে। আর্জেন্টাইনদের আশা, এই ম্যাচে রাজকীয় প্রত্যাবর্তন হবে মেসির!

এদিকে দলের প্রাণভোমরা মেসিকে ছাড়া যে তিনটি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা, তার মধ্যে একটিতেও জিততে পারেনি তারা। পয়েন্ট হারিয়ে সবগুলোতে। ভেনেজুয়েলা ও পেরুর সঙ্গে ড্র করেছে এদগার্দো বাউজার দল। আর প্যারাগুয়ের কাছে হেরে গেছে তারা।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)