JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

শিওমি নিয়ে আসছে ভবিষ্যৎ প্রজন্মের স্মার্টফোন ‘মি মিক্স’

মোবাইল ফোন রিভিউ 7th Nov 2016 at 5:17pm 326
শিওমি নিয়ে আসছে ভবিষ্যৎ প্রজন্মের স্মার্টফোন ‘মি মিক্স’

সবাই জানে আইফোন এমন এক স্মার্টফোন জার থেকে নজর ফেরানো যায়না। স্যামসাংও এর থেকে পিছিয়ে নেই। তবে শিয়াওমির ‘মি মিক্স’ নামের একটি স্মার্টফোনের কনসেপ্ট বের করা হয়েছে যা দেখার পর অনেকেরই সে ধারণা বদলাতে শুরু হয়েছে। কারণ এই ফোনটির নকশায় ‘ভবিষ্যৎ’- প্রজন্মের ফোনের আভাস আছে বলে জানিয়েছে শিয়াওমি। বিখ্যাত ফরাসি নকশাবিদ ফিলিপ স্টার্কের নকশা করা স্মার্টফোনটি শুধু ধারণায় সীমাবদ্ধ না থেকে বাজারে আসছে আগামী মাসেই। আইফোন ও স্যামসাংকে অনুকরণের বাইরে এই প্রথম শিয়াওমি তাদের নিজ প্রচেষ্টার বাস্তব রূপ দিচ্ছে মি মিক্সের মাধ্যমে। ফোনটির দাম প্রায় ৫৪০ ডলার হবে বলে জানা গিয়েছে।

মি মিক্সের প্রধান বৈশিষ্ট্য হলো, এতে 6.4 ইঞ্চির এজ-টু-এজ পর্দা থাকবে। অর্থাৎ বেজেল বা পর্দা বাইরে ফাঁকা অংশ তিনদিকে থাকছে না। পর্দার তিন দিকে বাঁকানো থাকবে। এ ছাড়া পর্দাটা থাকবে ফোনের 91.3 শতাংশজুড়ে।

শিয়াওমির তরফ থেকে জানানো হয়েছে, ফোনটিতে 2048×1080 রেজল্যুশন এবং 17:9 অনুপাতের পর্দা ব্যবহার করা হয়েছে। ফোনটির কাঠামো তৈরিতে সিরামিক ব্যবহার করা হয়েছে। যার ফলে ফোনটিতে সহজে দাগ পড়বে না। আরেকটি বড় পরিবর্তন হলো 5 মেগাপিক্সেলের সামনের ক্যামেরা পর্দার ওপরে না রেখে নিচের দিকে যুক্ত করা হয়েছে। আর পেছনে রয়েছে 16 মেগাপিক্সেল ক্যামেরা। এ ছাড়া 4 এবং 6 গিগাবাইট র‍্যামের আলাদা দুটি সংস্করণ আনছে শিয়াওমি। এছাড়া 128 গিগাবাইট ও 256 গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরির মডেল পাওয়া যাবে। 4400 মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে এই স্মার্টফোনে।

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 5.6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)