JanaBD.ComLoginSign Up

প্রথম চুম্বনকে মধুর করার উপায়

লাইফ স্টাইল 8th Nov 2016 at 7:03pm 991
প্রথম চুম্বনকে মধুর করার উপায়

প্রেমের সম্পর্কে প্রথম চুম্বন অনেক বেশি গুরুত্বপূর্ণ। আবার সংবেদনশীলও। এ ধাপে এসে সামান্য ভুলেই অনেক শক্তিশালী সম্পর্ক ভেঙে যায়। তাই থাকতে হবে অনেক সতর্ক। সঙ্গীর মন বুঝতে হবে, চাহিদা বুঝতে হবে, মানসিকতা বুঝতে হবে। তাড়াহুড়ো করা যাবে না। আর এটা তখনই করবেন যখন বুঝবেন সঙ্গীও আপনার মতো এতে আগ্রহী হয়ে উঠেছে।

আবার সঙ্গীকে রাজি করাতে জোরপ্রয়োগ কিংবা মানসিক ব্ল্যাকমেইল করবেন না। তাতে তিনি রাজি হলেও মনে ক্ষোভ পুষে রাখবেন। ফলে আখেরে ক্ষতি হবে আপনারই আর এতে সম্পর্কেও নেতিবাচক প্রভাব পড়ে। সম্পর্কের এই স্মৃতিটি মানুষ খুব কমই ভোলার চেষ্টা করে। তাই চেষ্টা করবেন, এটিকে যতটা মধুর করা যায়।

এ সময় কিছু ব্যাপার মেনে চললে আপনার প্রথম চুম্বন হয়ে ওঠতে পারে প্রত্যাশার চেয়ে বেশি মধুর। যার প্রথমটাই হলো আত্মবিশ্বাস ধরে রাখা। এসময় একটু ভয় করে, রোমাঞ্চও হয়। তারপরও আত্মবিশ্বাসটা ধরে রাখা জরুরি। নিজের উপর ভরসা রাখতে হবে।

চুমু খেতে গিয়ে আবেগে পাথর হয়ে যাবেন না। সঙ্গীর পিঠে বা গলায় হাত রাখুন। সঙ্গীকে ইতিবাচক প্রতিক্রিয়া দেখালে তারও আত্মবিশ্বাস তৈরি হবে। কারণ তিনি বুঝতে পারবেন বিষয়টি আপনি উপভোগ করছেন। মুখে কোনও উগ্র গন্ধ থাকা যাবে না। সঙ্গী অপছন্দ করে এমন গন্ধ থাকলে আপনাকেই ঝামেলাই পড়তে হবে। ততক্ষণাৎ কিছু না বললেও পরে কিন্তু ঠিকই কথা শুনিয়ে দেবে।

তাড়াহুড়ো করে আপনি যে কাজই করবেন তা ভালো হওয়ার সম্ভাবনা অতি সামান্য। তাই এ অভ্যেস ত্যাগ করুন। সঙ্গীকে বোঝার চেষ্টা করুন। প্রথম চুমুর উপযুক্ত সময়টা আপনি ঠিকই বুঝতে পারবেন।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)