JanaBD.ComLoginSign Up

আবারও ওয়েলসের বর্ষসেরা বেল

ফুটবল দুনিয়া 9th Nov 2016 at 4:31pm 243
আবারও ওয়েলসের বর্ষসেরা বেল

রেকর্ড ষষ্ঠবারের মতো ওয়েলসের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড গ্যারেথ বেল। গত সাত বছরে ছয়বারই দেশের বর্ষসেরা ফুটবলারের খেতাব জিতলেন রিয়ালের এই তারকা ফুটবলার।

ইউরো ২০১৬ টুর্নামেন্টে ওয়েলসকে সেমিফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন গ্যারেথ বেল। তারকাহীন দল নিয়েও বলতে গেলে প্রায় একক নৈপুণ্যেই ওয়েলসকে সেমিফাইনাল পর্যন্ত নিয়ে যান বেল। বাছাইপর্বে ওয়েলসের হয়ে দারুণ নৈপুণ্য দেখান গ্যারেথ বেল। ১৯৫৮ সালের পর এই প্রথম কোনো বড় আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করে সেমি পর্যন্ত গিয়ে চমক দেখায় ওয়েলস।

মঙ্গলবার জমকালো এক অনুষ্ঠানে ফুটবল অ্যাসোসিয়েশন অব ওয়েলস (এফএডব্লিউ) বেলের হাতে এ পুরস্কার তুলে দেয়।

ফ্রান্সে অনুষ্ঠিত মর্যাদার ইউরো টুর্নামেন্টে গ্রুপ পর্বেই তিনটি গোল পান বেল। দেশের জার্সিতে এই সাফল্যের পাশাপাশি স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের জার্সিতেও উজ্জ্বল ছিলেন তিনি। লস ব্লাঙ্কোসদের হয়ে দ্বিতীয় চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন ২৭ বছর বয়সি এ তারকা।

দারুণ ফর্মের কারণে কয়েকদিন আগেই তার সঙ্গে চুক্তি নবায়ন করেছে রিয়াল মাদ্রিদ। দেশের হয়ে আর মাত্র ৩ গোল করলেই ২৮ গোল করা ওয়েলসের সর্বকালের সেরা গোলদাতা ইয়ান রুশকে ছুয়ে ফেলবেন বেল।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)