JanaBD.ComLoginSign Up

এসেক্সের হয়ে ইংলিশ কাউন্টিতে আমির

ক্রিকেট দুনিয়া 9th Nov 2016 at 5:12pm 385
এসেক্সের হয়ে ইংলিশ কাউন্টিতে আমির

ইংলিশ কাউন্টির আগামী মৌসুমে এসেক্সের হয়ে খেলবেন পাকিস্তানি ফাস্ট বোলার মোহাম্মদ আমির। মঙ্গলবার আগামী মৌসুমের দ্বিতীয়ার্ধের জন্য ইংলিশ কাউন্টি দলটি তাদের চুক্তিবদ্ধ খেলোয়াড়দের নাম ঘোষনা করেছে।

স্পট ফিক্সিংয়ের কারণে পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে গত বছর আবারো ক্রিকেটে ফিরেছেন ২৪ বছর বয়সী বাঁহাতি এই সিমার। আগামী বছর ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফি শেষ হবার পরে ১৯ জুন থেকে তিনি এসেক্সে যোগ দিবেন বলে ক্লাবের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

চুক্তিবদ্ধ হওয়ার বিষয়ে আমির এসেক্সের ওয়েবসাইটে বলেছেন, “এসেক্স পরিবারের সাথে যুক্ত হতে পেরে আমি দারুন উচ্ছসিত। ক্লাবের প্রধান কোচ ক্রিস সিলভারউড ও চেয়ারম্যান রনি ইরানি উভয়ই এ ব্যপারে বেশ সহযোগিতা করেছেন। আশা করছি এসেক্সের জন্য ভাল কিছু উপহার দিতে পারবো।”

২০১০ সালে পাকিস্তানের ইংল্যান্ড সফরে স্পট ফিক্সিংয়ের কারণে আমিরের ক্যারিয়ার প্রায় শেষ হয়ে গিয়েছিল। লর্ডস টেস্টে মোহাম্মদ আসিফকে সাথে নিয়ে তৎকালীন অধিনায়ক সালমান বাটের যোগসাজশে বিপুল পরিমান অর্থের বিনিময়ে ইচ্ছা করে নো বল করেছিলেন আমির। পরবর্তীতে সেই অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১১ সালে তিনজনকেই বৃটিশ কোর্ট জেলে প্রেরণ করে। তবে আমিরের বয়স কম হওয়ায় তাকে তিন মাস জেলে থাকতে হয়েছিল।

গত বছর পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে ফিরে আসার পরে এ বছর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই ইংল্যান্ডের বিপক্ষে চার টেস্টে ১২ উইকেট দখল করেন আমির। সব ধরনের ক্রিকেটে পাকিস্তানের হয়ে আমিরের ঝুলিতে আছে ১৪০টি আন্তর্জাতিক উইকেট।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)