JanaBD.ComLoginSign Up

গুগল ট্যাঙ্গো ভিত্তিক লেনোভো ফ্যাব ২ প্রো আসছে নভেম্বরে

মোবাইল ফোন রিভিউ 10th Nov 2016 at 1:36pm 296
গুগল ট্যাঙ্গো ভিত্তিক লেনোভো ফ্যাব ২ প্রো আসছে নভেম্বরে

শিগগিরই বাজারে আসছে বিশ্বের প্রথম ট্যাঙ্গো স্মার্টফোন লেনোভো ফ্যাব ২ প্রো। এই নভেম্বরেই ফোনটি বাজারে আসার কথা রয়েছে।

অ্যানড্রয়েড পুলিশের তথ্য মতে, ফোনটি বাজারে আসার কথা ছিল গত সেপ্টেম্বরে। কিন্তু একাধিক কারণে রিলিজ করার তারিখ পিছিয়ে যায়। চলতি বছরের জুন মাসে লেনোভো টেক ওয়ার্ল্ড ইভেন্টে ফোনটি প্রথম সর্বসমক্ষে আসে। গুগলের সঙ্গে গাঁটছড়া বেঁধে সংস্থাটি ভার্চুয়াল রিয়ালিটিকে এক সম্পূর্ণ অন্য মাত্রায় নিয়ে গিয়েছে। অগমেন্টেড রিয়ালিটি (এআর) ও ভেরিয়েবল রিলাকট্যান্স সেন্সর (ভিআর) এর সাহায্যে একজন ইউজার তার চারপাশে এক কৃত্রিম জগৎ অনুভব করতে পারবেন। গুগল ট্যাঙ্গো সেই কাজকে আরও সহজ করে দেবে। ঘরের ভিতরে বসে গেম খেলতে খেলতে আপনি অনুভব করতে পারেন যেন আপনি মাঠে নেমেই খেলছেন।

ই-কমার্স সাইট থেকে যে কোনও প্রোডাক্ট কেনার আগে সেই প্রোডাক্টটি আপনার ঘরের ঠিক কোন জায়গায় বসানো যাবে-সেটি আগে থেকে দেখে নিতে পারবেন।

লেনোভো ফ্যাব ২ প্রো-তে রয়েছে ৬.৪ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে। বোঝাই যাচ্ছে, এটি একটি ফ্যাবলেট। অর্থাৎ, স্মার্টফোন ও ট্যাবলেটের সংমিশ্রণ। এতে আছে অক্টা-কোর প্রসেসর, ৪ জিবি র‍্যাম। সঙ্গে ৪০৫০ এমএএইচ ব্যাটারি।

এই হ্যান্ডসেটের ফ্রন্টে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। রিয়ারে আছে ১৬ মেগাপিক্সেলের আরজিবি ক্যামেরা। এতে আরও আছে একটি ডেপথ সেন্সিং ইনফ্রারেড ক্যামেরা এবং একটি মোশন ট্র্যাকিং ক্যামেরা। ফ্যাব ২ প্রো হ্যান্ডসেটে ৩৬০ ডিগ্রি, ফোর-কে ভিডিও রেকর্ডিং করা সম্ভব। নিরাপত্তার জন্য রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)