JanaBD.ComLoginSign Up

আসছে স্মার্টফোন ভিভো এক্সপ্লে ৬

মোবাইল ফোন রিভিউ 10th Nov 2016 at 1:38pm 297
আসছে স্মার্টফোন ভিভো এক্সপ্লে ৬

সম্প্রতি ফাঁস হওয়া নতুন একটি স্মার্টফোনের দুটি লো-রেজ্যুলেশনের ছবি দেখে প্রযুক্তি বোদ্ধারা ধারণা করছেন যে ছবিগুলো হতে পারে ভিভোর পরবর্তী ফ্ল্যাগশিপ ডিভাইস এক্সপ্লে ৬ স্মার্টফোনটির। যদিও প্রাপ্ত তথ্যগুলোর নির্ভরযোগ্যতা সম্পর্কে খুব একটা আশাবাদী হওয়াটা হবে একদমই অনুচিত তবে তথ্যগুলো থেকে প্রতিষ্ঠানটির পরবর্তী এই স্মার্টফোনটি সম্পর্কে জানা গিয়েছে বেশ কিছু চমকপ্রদ তথ্য।

ফাঁস হয়ে যাওয়া ছবিগুলোতে স্মার্টফোনটির সামনের অংশ এবং পেছনের অংশ দেখানো হয়েছে। স্মার্টফোনটির সামনের অংশের ছবি থেকে একটি ডুয়েল কার্ভড ডিসপ্লে এবং হোম বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের অস্তিত্ব খুব সহজেই নির্ণয় করা যায়। অন্যদিকে পেছনের অংশের ছবি থেকে ডিভাইসটিতে দুটি রিয়ার ক্যামেরা নিশ্চিত করা সম্ভব হয়েছে।

প্রাপ্ত তথ্য এবং ফাঁস হওয়া এই ছবি দুটি নিয়ে এখন পর্যন্ত প্রতিষ্ঠানটি কোন প্রকারের তথ্য প্রদান করেনি, এমনকি ভিভো এক্সপ্লে ৬ ডিভাইস প্রসঙ্গেও আপাতত প্রতিষ্ঠাটি কিছুই জানায়নি। তবে প্রতিষ্ঠানটি কিছু না বললেও তথ্যগুলো থেকে কিন্তু ফ্ল্যাগশিপ এই ডিভাইসটি সম্পর্কে আরও অনেক কিছুই জানা গিয়েছে। প্রাপ্ত তথ্য অনুসারে ডিভাইসটি প্রযুক্তি বাজারে পাওয়া যেতে পারে এবছরের একদম শেষ দিকে এবং এতে ব্যবহারিত হতে পারে স্ন্যাপড্রাগনের ৮২১ চিপসেট, ৬ গিগাবাইট র‍্যাম ও অ্যাড্রিনো ৫৩০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট। তবে ব্যবহারকারীদের এই ডিভাইসটির ১২৮ গিগাবাইট অন-বোর্ড স্টোরেজেই সন্তুষ্ট থাকতে হতে পারে, কেননা এতে থাকছে না কোন বাড়তি স্টোরেজ ব্যবহারের সুবিধাও।

স্মার্টফোনটির পেছনের ক্যামেরা ইউনিটে অন্তত একটি ১৬ মেগাপিক্সেল ক্যামেরা আশা করছেন প্রযুক্তি বোদ্ধারা! এছাড়াও ডিভাইসটিতে ৫.৩৪ ইঞ্চি আকারের একটি কিউএইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে প্যানেল এবং ৪,০০০ মিলি অ্যাম্পিয়ার ক্ষমতার ব্যাটারি ইউনিট থাকতে পারে বলেই জানা গিয়েছে।

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 2.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)