JanaBD.ComLoginSign Up

টি২০'র 'ক্ষুদ্রতম' তিন ইনিংসের সাক্ষী বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া 11th Nov 2016 at 3:20pm 850
টি২০'র 'ক্ষুদ্রতম' তিন ইনিংসের সাক্ষী বাংলাদেশ

মাত্র ১৮.৪ ওভারেই শেষ হয়ে গেল পুরো একটা ম্যাচ। ৪৪ রান করতে খুলনা টাইটান্সের ব্যাটসম্যানরা খেলেছেন মাত্র ১০.৪ ওভার। ম্যাচটা জিততে রংপুর খেলেছে ৮ ওভার। ১২ রানে চার উইকেট নিয়েছে শহীদ আফ্রিদি। কোনো রান না দিয়ে ৩ উইকেট নেন আরাফাত সানি।

এরপর থেকেই আলোচনা চলছে এটিই কি টি২০ ক্রিকেটের সবচেয়ে সবচেয়ে ছোট ম্যাচ?

না, মাত্র ১৪.৩ ওভারেও শেষ হয়েছে পুরো একটি টি২০ ম্যাচ। মুশতাক আলী ট্রফিতে ২০০৯ সালে ঝাড়খন্ডের বিপক্ষে ১১.১ ওভারে মাত্র ৩০ রানে গুটিয়ে যায় ত্রিপুরা। এরপর ম্যাচটা জিততে মাত্র ২০ বল খেলে ঝাড়খন্ড।

বলের দিক থেকে দ্বিতীয় ক্ষুদ্রতম ম্যাচের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ২০১৪ সালে চট্টগ্রামে অনুষ্ঠিত শ্রীলংকা-নেদারল্যান্ডসের ম্যাচটা। ১০.৩ ওভারে ৩৯ রানে অলআউট হয় নেদারল্যান্ডস। আর লংকানরা ম্যাচটা জিতে নেয় মাত্র ৫ ওভার খেলেই।

তবে টি২০ তে দ্রুততম সময়ে অলআউট হবার লজ্জার রেকর্ডটা ঘটে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে। ২০১৩ সালের বিজয় দিবস টি২০ ক্রিকেটে প্রাইম ব্যাংকের বিপক্ষে মাত্র ৮.৪ ওভার খেলে ৪৫ রানে অলআউট হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব।

কাকতালীয়ভাবে সেদিনের সেই ম্যাচেও প্রতিপক্ষ দলে ছিলেন রুবেল হোসেন ও সোহাগ গাজী। মাত্র ৫২ বল স্থায়ী হয় মোহামেডানের ইনিংস।

বলের হিসাবে দ্বিতীয় দ্রুততম ছোট ইনিংসের রেকর্ডটি এসেক্সের। ইংল্যান্ডের ফ্রেন্ডস লাইফ টি২০ ক্রিকেটে ১০.৩ ওভারে মাত্র ৮২ রানে অলআউট হয় রবি বোপারা-রায়ান টেন ডেসকাটে, স্কট স্টাইরিস, ওয়াইজ শাহার দল।

বিপিএল যেভাবে স্পিনারদের জন্য বধ্যভূমি হয়ে উঠেছে তাতে করে আরো যে কত কি ঘটবে তা সময়ই বলে দেবে!

তথ্যসূত্রঃ সমকাল

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (2)