JanaBD.ComLoginSign Up

জমজমাট লড়াইয়ে সুইডেনকে হারিয়ে শীর্ষে ফ্রান্স!

ফুটবল দুনিয়া 12th Nov 2016 at 11:09pm 235
জমজমাট লড়াইয়ে সুইডেনকে হারিয়ে শীর্ষে ফ্রান্স!

শক্তিশালী সুইডেনের বিপক্ষে দ্বিতীয়ার্ধের জমজমাট লড়াইয়ে দারুণ এক জয় পেয়েছে ফ্রান্স। প্রথমে পিছিয়ে পড়ার ধাক্কা দ্রুত সামলে আক্রমণভাগের নৈপুণ্যে সুইডিশদের ২-১ গোলে হারিয়ে গ্রুপের শীর্ষে উঠেছে ইউরোর গত আসরের রানার্সআপরা।

শুক্রবার রাতে বিরতির আগে কোন গোল না হলেও বিরতির পরই পিছিয়ে পড়ে ফরাসিরা। খেলার ৫৪তম মিনিটে অনেক দূর থেকে ফরোয়ার্ড ফর্সবেরিয়ার সোজাসুজি ফ্রি কিক শেষ মুহূর্তে সামান্য বাঁক খেয়ে গোলবারে ঢুকে যায়। গোলরক্ষক হুগো লরিস জায়গায় দাঁড়িয়ে জালের ভিতর বল ডোকার দৃষ্য দেখা ছাড়া আর কিছুই করার ছিলো না।

পিছিয়ে পড়ার ধাক্কা কাটিয়ে উঠতে অবশ্য একেবারেই সময় নেয়নি ফ্রান্স। ৫৭তম মিনিটে বাঁ দিকের অনেকটা দূর থেকে পায়েতের দারুণ ক্রসে জটলার মধ্য থেকে লাফিয়ে হেডে দলকে সমতায় ফেরান বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় পগবা।

৬৫তম মিনিটে গোলরক্ষকের ভুলে পিছিয়ে পড়ে সুইডেন। ডান দিক থেকে অঁতোয়ান গ্রিজমানের ক্রস রবিন ওলসেন ধরতে ব্যর্থ হলে ফাঁকায় বল পেয়ে যান পায়েত। অনায়াসে কোনাকুনি শটে জয়সূচক গোলটি করেন ওয়েস্ট হ্যামের এই মিডফিল্ডার।

৮৬তম মিনিটে দুর্ভাগ্য বাঁধ না সাধলে ফরাসিদের জয়ের ব্যবধান বড় হতে পারতো; কিন্তু আতলেতিকো মাদ্রিদের ফরোয়ার্ড গ্রিজমানের শট পোস্টে লাগে।

এই জয়ে শীর্ষে ওঠা ফ্রান্সের পয়েন্ট চার ম্যাচে ১০। সুইডেনের পয়েন্ট ৭।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)