JanaBD.ComLoginSign Up

শতরানও করতে পারল না রংপুর

ক্রিকেট দুনিয়া 12th Nov 2016 at 11:57pm 451
শতরানও করতে পারল না রংপুর

বিপিএলের নবম ম্যাচে আজ মুখোমুখি হয় ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স। মিরপুর শেরে-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ঢাকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় রংপুর।

শুরুতে ব্যাট করতে নেমে মোসাদ্দেক ঝড়ে নিধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭০ রানের বড় সংগ্রহ দাড় করায় ঢাকা ডায়নামাইটস। বিপিএলের চলতি আসরে এখন পর্যন্ত এটাই দলীয় সর্বোচ্চ সংগ্রহ।

জয়ের জন্য ব্যাট করতে নেমে ১০০ রানও করতে পারেনি রংপুর। ব্রাভো-সাকিবদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৯.২ ওভারে ৯২ রান তুলেই গুটিয়ে যায় রংপুরের ইনিংস। ইনজুরির কারণে রংপুরের পেসার গ্লিসন ব্যাটিংয়ে নামতে পারেননি। এই ম্যাচে ৭৮ রানের বিশাল জয় পায় ঢাকা ডায়নামাইটস

১৭০ রান তাড়া করতে নেমে রংপুরের হয়ে অধিনায়ক নাঈম ইসলাম সর্বোচ্চ ২৬ রান করেন। এছাড়া দাউসান ১৬, মোহাম্মদ শাহজাদ ১১ এবং মুক্তার আলী ১০ রান করেন। বাকিদের মধ্যে আর কেউ দুই অঙ্কের কোটা ছাড়াতে না পারায় দলীয় সংগ্রহ শতরানও করতে পারেনি রংপুর রাইডার্স।

ঢাকার হয়ে বল হাতে সাকিব ও ব্রাভো দুটি করে উইকেট নেন। এছাড়া নাসির, সানজামুল, মোহাম্মদ শহীদ ও আলাউদ্দিন বাবু একটি করে উইকেট পান।

এর আগে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড়ের আভাস দেন এবার দারুণ ফর্মে থাকা ঢাকার ওপেনার মেহেদী মারুফ। সোহাগ গাজীর করা প্রথম ওভারের প্রথম বলেই ওভার বাউন্ডারী হাঁকান তিনি। পরের বলে আবারও চার। কিন্তু তৃতীয় বলেই শহীদ আফ্রিদির হাতে ক্যাচ হয়ে সাজঘরে ফিরে যান মেহেদী মারুফ।

তবে মারুফ ফিরলেও এর পরের শুরুটা দুর্দান্ত হয়েছে ঢাকার। নাসির ও সাঙ্গাকারা মিলে গুরুত্বপূর্ণ এক জুটি গড়ে তোলেন। তাদের সম্মিলিত প্রচেষ্টায় ৬৯ রানের দারুণ এক জুটি পায় ঢাকা। কিন্তু নাসির আরও বেশি আক্রমনাত্মক হয়ে উঠার আগে তাকে ফেরান শহীদ আফিদি। আফ্রিদির বলে রুবেলের হাতে ক্যাচ হওয়ার আগে ৩৩ বলে ৬ চারের সাহায্যে ৩৮ রানের একটি ইনিংস উপহার দেন নাসির। এরপর আফ্রিদির একই ওভারে ০ রানে এলবিডব্লিউর ফাঁদে পড়ে মাঠ ছাড়েন রবি বোপারা।

২৭ বলে ২৯ রান করে আউট হন লঙ্কান প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা। তবে ঢাকার হয়ে শেষ সময়ে ঝড় তুলেন মোসাদ্দেক হোসেন সৈকত। ২৮ বল মোকাবেলা করে ৭ চার ২ ছক্কায় ৪৮ রানের ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসটি খেলেন তিনি। এছাড়া ডোয়াইন ব্রাভো ১৩ এবং সেকুজে প্রসন্ন সমান সংখ্যক রান করেন।

রংপুরের হয়ে দুটি করে উইকেট নেন সোহাগ গাজী ও শহীদ আফ্রিদি। একটি করে উইকেট পান দাউসন ও আরাফাত সানী।

ঢাকা ডায়নামাইটস : সাকিব আল হাসান, কুমার সাঙ্গাকারা, মেহেদি মারুফ, ডোয়েন ব্রাভো, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ শহীদ, আলাউদ্দিন বাবু, সানজামুল ইসলাম, রবি বোপারা, সেকুজে প্রসন্ন।

রংপুর রাইডার্স : নাঈম ইসলাম, শহীদ আফ্রিদি, সোহাগ গাজী, সৌম্য সরকার, রুবেল হোসেন, আরাফাত সানি, লিয়াম দাউসন, রিচার্ড গ্লিসন, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ শাহজাদ ও মুক্তার আলী।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)