JanaBD.ComLoginSign Up

ঘরের মাঠে স্পেনের বড় জয়

ফুটবল দুনিয়া 13th Nov 2016 at 9:54am 170
ঘরের মাঠে স্পেনের বড় জয়

ঘরের মাঠে ফিফা র‌্যাংকিংয়ের ১৫৫তম দল মেসিডোনিয়ার বিপক্ষে ৪-০ গোলের বড় জয় পেয়েছে স্পেন। আর এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।

নিজেদের মাঠ গ্রানাদায় ম্যাচের শুরু থেকেই অধিকাংশ সময় বল দখলে রেখে প্রতিপক্ষ শিবিরে চাপ বাড়াতে থাকে স্পেন। এরই ধারাবাহিকতায় ম্যাচের ৩৪ মিনিটে প্রতিপক্ষের ভুলে এগিয়ে যায় স্বাগতিকেরা। কারবাহালের ক্রস হেডে বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই ঠেলে দেন মিডফিল্ডার দার্কো ভেলকোস্কি। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্পেন।

প্রথমার্ধে স্বাগতিক ফরোয়ার্ডদের গোল থেকে বঞ্চিত করলেও দ্বিতীয়ার্ধে আর পারেনি মেসিডোনিয়া। ম্যাচের ৬৩ মিনিটে ডেভিদ সিলভার গোলমুখে বাড়ানো ক্রসে হেডে ব্যবধান দ্বিগুণ করেন সেভিয়ার মিডফিল্ডার ভিতোলো।

আর ৮৪ মিনিটে রামোসের ক্রসে গোল করে ব্যবধান ৩-০ করেন মনরিল। পরের মিনিটে বাঁ-দিক থেকে সিলভার দারুণ রক্ষণচেরা পাসে ডান পায়ের শটে স্কোরশিটে নাম লেখান আদুরিস।

এদিকে দিনের অপর ম্যাচে র‌্যাংকিংয়ে ১৮৩তম দল লিখটেনস্টাইনকে ৪-০ গোলে হারিয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি। আর এ জয়ে স্পেনের সমান ১০ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)