JanaBD.ComLoginSign Up

রেকর্ড গড়ে সাব্বিরের সেঞ্চুরি

ক্রিকেট দুনিয়া 13th Nov 2016 at 6:19pm 481
রেকর্ড গড়ে সাব্বিরের সেঞ্চুরি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসরের প্রথম সেঞ্চুরি এলো সাব্বির রহমানের ব্যাট থেকে।

বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে বিপিএলে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি এখন সাব্বির রহমানের দখলে।

রোববার মিরপুর শের-ই-বাংলায় রাজশাহী কিংসের হয়ে বরিশাল বুলসের বিপক্ষে ৫৩ বলে সেঞ্চুরি পূর্ণ করেন সাব্বির।

এর আগে মোহাম্মদ আশরাফুল মিরপুরেই ২০১৩ সালে বিপিএলের দ্বিতীয় আসরে ঢাকার গ্ল্যাডিয়েটরসের হয়ে খুলনা রয়্যালসের বিপক্ষে ৫৬ বলে তিন অঙ্ক ছুঁয়েছিলেন। একই আসরে খুলনার হয়ে শাহরিয়ার নাফীস ৬৭ বলে সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। সব মিলিয়ে বিপিএলে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডরই ক্রিস গেইলের। ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটসম্যান ২০১২ সালে বরিশাল বার্নাসের হয়ে খুলনা রয়্যালসের বিপক্ষে সেঞ্চুরি পূর্ণ করেছিলেন ৪৪ বলে।

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে কম বল খেলে তিন অঙ্কের দেখা পেয়েছেন তামিম ইকবাল। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর সিলেটে টি-টোয়েন্টি টুর্নামেন্টে তামিম ইউসিবি-বিসিবি একাদশের হয়ে মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৫২ বলে সেঞ্চুরি করেছিলেন।

সেঞ্চুরির আগে সাব্বিরের ব্যাট থেকে আসে ৬টি চার ও ৮টি ছক্কা। সেঞ্চুরির পর আরো ৩টি চার ও ১টি ছক্কা হাঁকিয়ে ১২২ রানে থামেন সাব্বির। ক্যারিয়ারসেরা ইনিংস খেলে আউট হলেও মিরপুরের দর্শকদের মাতিয়ে রাখেন রাজশাহীর এই ক্রিকেটার। এর আগে টি-টোয়েন্টিতে সাব্বিরের সর্বোচ্চ ইনিংসটি ছিল ৮৪ রানের।

বিপিএলে সাব্বিরের ইনিংসটি এখন পর্যন্ত ব্যক্তিগত সর্বোচ্চ। সাব্বির পেছনে ফেলেছেন ক্যারিবীয় দানব ক্রিস গেইলকে। গেইল বিপিএলের প্রথম আসরে বরিশাল বার্নাসের হয়ে ঢাকার বিপক্ষে ১১৬ রান করেছিলেন। বিপিএলে তৃতীয় বাংলাদেশি ও নবম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি পূর্ণ করেন সাব্বির। নজরকাড়া ইনিংস খেলার পথে সাব্বির জীবন পেয়েছিলেন ১৪ রানে, আল-আমিনের হাতে পয়েন্টে। সেই আল-আমিন তাকে থামান ১২২ রানে। কিন্তু ততক্ষণে সাব্বির কাজের কাজ করে নিয়েছেন!

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)