JanaBD.ComLoginSign Up

বিস্ফোরক সেঞ্চুরির পরও সাব্বিরের আফসোস!

ক্রিকেট দুনিয়া 13th Nov 2016 at 8:21pm 568
বিস্ফোরক সেঞ্চুরির পরও সাব্বিরের আফসোস!

৯ চার ও ৯ ছক্কায় ৬১ বলে ১২২ রান। বিশ্বের যেকোনো ব্যাটসম্যানের জন্য এ রান তৃপ্তি এনে দিবে, মন ভালো করে দিবে। কিন্তু বিস্ফোরক এ ইনিংস খেলার পরও মন খারাপ সাব্বির রহমানের!

উত্তরটা সাব্বির নিজেই দিয়েছেন,‘সেঞ্চুরি করে ম্যাচ হেরেছি এটা আসলে খুব খারাপ লাগার মতো বিষয়।’ বরিশাল বুলসের দেওয়া ১৯৩ রানের জবাবে ব্যাটিং করে রাজশাহী কিংস ৪ রানে ম্যাচ হেরেছে।

ম্যাচ হারায় বিবর্ণ সাব্বিরের সেঞ্চুরি। ব্যক্তিগত প্রাপ্তির খাতায় সেঞ্চুরি যোগ হয়েছে ঠিকই। কিন্তু দল জিততে না পারায় সাব্বিরের মুখে চিরচেনা হাসিটা নেই! লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় বলে মাঠে আসেন সাব্বির। এরপর ৮৩ মিনিট ক্রিজে থেকে রাজশাহীর বোলারদের মাথার ঘাম পায়ে ফেলে দেন সাব্বির।

ব্যক্তিগত ১৪ রানে জীবন পাওয়ার পর সাব্বির আর পিছনে ফিরে তাকাননি। রায়ান এমরিট ও থিসেরা পারেরা বাদে যারাই সাব্বিরকে বল করেছেন তারাই হজম করেছেন ছক্কা। মিড উইকেট ও লং অনের মাঝ দিয়েই সবগুলো ছয় হাঁকিয়েছেন সাব্বির। শুধু ছক্কা না মাঠে পুরোটা সময় উপভোগ করেছেন সাব্বির। প্রতিটি ছয় মারার পরই দুই হাত মুষ্টিবদ্ধ করে শূন্যে ঘুষি দিয়েছেন! সেঞ্চুরির পর উদযাপনেও ছিল ভিন্নতা।

ক্রিজে থাকাকালিন সময়ে নিজের উদযাপন নিয়ে সাব্বির বলেন,‘এটা আমার শক্তি। মাঠে এ সব বেশি করলে নিজেকে অনেক সামর্থ্যবান মনে হয় আমার কাছে। যখন করি তখন ম্যাচে বেশি থাকি। যখন করি না তখন স্বাভাবিক থাকি। এটা করলে আমার পরের বলে সাহস বাড়ে।’

তবে দিন শেষে সেই সাহস আর দারুণ ইনিংস কোনোই কাজে আসল। বিমর্ষ সাব্বির শেষমেশ বললেন,‘১ রান করে ম্যাচ জেতানো আর ১০০ রান করে ম্যাচ জেতানো একই কথা। ম্যাচ জেতার উপরই সব নির্ভর করে। ১ রান করেও যদি ম্যাচ জিতে তখন খুব খুশি হই। কিন্তু ১০০ রান করেও যদি ম্যাচ হারি তাহলে সেই আনন্দ, সেই অনুভূতি কাজ করে না। আমাদের উচিত ছিল আজকের ম্যাচটা জেতা। হেরে আফসোস লাগছে।’

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)