JanaBD.ComLoginSign Up

বিপিএলে মুশফিকের ১০০০

ক্রিকেট দুনিয়া 14th Nov 2016 at 6:23pm 351
বিপিএলে মুশফিকের ১০০০

সোমবার মিরপুর শের-ই-বাংলায় মুশফিকুর রহিম যখন উইকেটে এলেন, জয়ের জন্য বরিশাল বুলসের প্রয়োজন ৬ বলে ৭ রান।

প্রয়োজনীয় ৭ রান নিতে কোনো বেগ পেতে হয়নি বরিশালের অধিনায়ককে। ৪ বল খেলেই জয় নিশ্চিত করে মাঠে ছাড়েন অধিনায়ক।

মুশফিকের নামের পাশে তখন ১০ রান। আর অপরাজিত এই ১০ রানের ইনিংস খেলার পথে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এক হাজার রানের মাইলফলক অতিক্রম করেছেন মুশফিকুর রহিম। প্রথম ব্যাটসম্যান হিসেবে বিপিএলে হাজার রান পূর্ণ করলেন মুশফিক।

ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে আছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। বরিশালের জার্সিতে ৪ ম্যাচেই মুশফিক করেছেন ১৭৪ রান। প্রথম ম্যাচে ৫০ ও দ্বিতীয় ম্যাচে ৩৩ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটাসম্যান। তৃতীয় ম্যাচে করেন ৮১ রান।

সব মিলিয়ে ৩৭ ম্যাচে ৩৪ ইনিংসে মুশফিকুর রহিমের রান ১০০৫। গড় ৪১.৮৭। ৭৬টি বাউন্ডারির পাশাপাশি ৩২টি ছক্কাও হাঁকিয়েছেন মুশফিক।

প্রথম আসরে মুশফিকুর রহিম খেলেছিলেন দুরন্ত রাজশাহীর হয়ে। ১১ ম্যাচে করেছিলেন ২৩৪ রান। দ্বিতীয় আসরে সিলেট রয়্যালসের হয়ে ১৩ ম্যাচে ৪৪০ রান। গত বছর তৃতীয় আসরে করেছিলেন সবচেয়ে কম রান। সিলেট সুপারস্টার্সের হয়ে ১০ ম্যাচে করেন মাত্র ১৫৭ রান। তার রানের চাকা এবার কোথায় গিয়ে থামে, সেটাই দেখার বিষয়।

মুশফিকের পর ৭৭৫ রান নিয়ে বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন সাকিব আল হাসান। তৃতীয় স্থানে আছেন এনামুল হক বিজয়, উইকেটরক্ষক এই ব্যাটসম্যানের রান ৭৬২। এরপর ৭৫৬, ৭৪৩ রান নিয়ে চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন ব্র্যাড হজ ও মাহমুদউল্লাহ রিয়াদ।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)