JanaBD.ComLoginSign Up

গার্দিওলার ম্যানসিটিতে যাচ্ছেন মেসি!

ফুটবল দুনিয়া 14th Nov 2016 at 9:23pm 551
গার্দিওলার ম্যানসিটিতে যাচ্ছেন মেসি!

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা লিওনেল মেসির সঙ্গে চুক্তি নবায়ন করার প্রস্তাব দিয়েছে। কিন্তু আর্জেন্টাইন অধিনায়ক বিষয়টিতে রাজি হননি। তিনি বিষয়টি ভেবে দেখছেন বলে জানিয়েছেন।

এরপর স্প্যানিশ মিডিয়ায় লিওনেল মেসির বার্সা ছাড়ার গুঞ্জন ওঠে। বার্সা ছেড়ে মেসি কোথায় কোথায় যেতে পারেন তার একটি সম্ভাব্য তালিকাও তৈরি করে ফেলেছে তারা। সেখানে সবার উপরে রয়েছে মেসির প্রাক্তন গুরু পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। রয়েছে তার শৈশবের ক্লাব ওল্ড বয়েজও!

স্প্যানিশ সংবাদমাধ্যমের প্রতিবেদনে উল্লেখ করা হয়- মেসি যদি ২০১৮ সালে বার্সেলোনা ছেড়ে যান তাহলে তার জন্য সবচেয়ে সেরা পছন্দ হতে পারে ম্যানচেস্টার সিটি। যেখানে রয়েছেন তার প্রাক্তন কোচ পেপ গার্দিওলা।

সেপ্টেম্বরে স্প্যানিশ সংবাদমাধ্যমে চাউড় হয় গার্দিওলা নাকি নেইমার ও মেসিকে ফোন করে ম্যানচেস্টার সিটিতে যোগ দিতে আমন্ত্রণ জানিয়েছেন। পরে অক্টোবরে এ বিষয়ে পেপ গার্দিওলাকে প্রশ্ন করা হলে বিষয়টি তিনি অস্বীকার করেন।

তিনি বলেছিলেন, ‘আমি মেসি- নেইমারকে ফোন করিনি। আমিও চাই মেসি বার্সেলোনায় তার ক্যারিয়ার শেষ করুক। তবে আমার মনে হয় তার বাচ্চারা পরিবর্তন চাচ্ছে। মেসি তার বাচ্চাদের বিষয়টি চিন্তা করে দেখতে পারে। তার বাচ্চাদের ইংরেজি শেখার উপর গুরুত্ব দেওয়ার পাশাপাশি নতুন অভিজ্ঞতার জন্য মেসি পরিবর্তন চাইতে পারে। সে যদি বার্সা ছাড়ার সিদ্ধান্ত নেয় তাহলে ৪-৬ টা ক্লাব তাকে দলে ভেড়াতে লড়াইয়ে নামবে। তবে সিদ্ধান্তটি তাকেই নিতে হবে। আমি কিংবা অন্যকেউ বললে তো আর হবে না।’

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচের সময় লিওনেল মেসির সঙ্গে পেপ গার্দিওলাকে কথা বলতে দেখা গিয়েছে। পাশাপাশি ম্যানচেস্টার সিটির কয়েকজন কর্মকর্তাকে বার্সার ডাগআউটের আশে-পাশে ঘুরঘুর করতে দেখা গেছে। বিষয়টি সন্দেহের জন্ম দিচ্ছে।বাচ্চাদের ভবিষ্যতের বিষয়টিও চিন্তা করে দেখতে পারেন মেসি।

সবচেয়ে বড় বিষয় হল স্পেনে তার কর ফাঁকির মামলাটি। স্প্যানিশ গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী স্পেনে বিরক্ত মেসি। গেল জুলাই মাসে স্প্যানিশ আদালত কর ফাঁকির মামলায় মেসি ও তার বাবাকে ২১ মাসের কারাদ- দিয়েছেন। পাশাপাশি করেছেন জরিমানা। বিষয়টি ভালোভাবে মেনে নিতে পারেননি মেসি ও তার বাবা। তাই হয়তো স্পেন ছেড়ে যাওয়ার বিষয়টি ভাবছেন লিওনেল মেসি।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)