JanaBD.ComLoginSign Up

ব্যাটিংয়ে শীর্ষে শাহরিয়ার, বোলিংয়ে শফিউল

ক্রিকেট দুনিয়া 15th Nov 2016 at 5:21pm 573
ব্যাটিংয়ে শীর্ষে শাহরিয়ার, বোলিংয়ে শফিউল

এবারের বিপিএলে চলছে দেশী খেলোয়াড়দের দাপট। ব্যাটিং কিংবা বোলিং- দুটিরই শীর্ষে বাংলাদেশি খেলোয়াড়।

ব্যাটিংয়ে শীর্ষ পাঁচে তো বিদেশের কোনো ব্যাটসম্যানই নেই! গত আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক কুমার সাঙ্গাকারাকে শীর্ষ পনেরোতেও দেখা যাচ্ছে না।

ঢাকায় প্রথম পর্ব শেষে ব্যাটিংয়ে নেতৃত্ব দিচ্ছেন শাহরিয়ার নাফীস। বরিশাল বুলসের বাঁহাতি ব্যাটসম্যান চার ম্যাচে তিন ফিফটিতে ৬১.৩৩ গড়ে করেছেন ১৮৪ রান।

সমান ম্যাচে ১০ রান কম করে শাহরিয়ারের পরেই আছেন মুশফিকুর রহিম। তবে চার ম্যাচের মধ্যে তিনটিতে অপরাজিত থাকায় বরিশাল অধিনায়কের গড়টা তার মোট রানের সমান ১৭৪!

তিনে আছেন ঢাকা ডায়নামাইটসের মেহেদী মারুফ। ৪ ম্যাচে ২ ফিফটিতে ৫৬.৬৬ গড়ে তার রান ১৭০। সমান ম্যাচে ৫২.৩৩ গড়ে ১৫৭ রান করে চারে রাজশাহী কিংসের সাব্বির রহমান।

এই বিপিএলে একমাত্র সেঞ্চুরিটি এসেছে সাব্বিরের ব্যাট থেকেই, যেটি বিপিএল ইতিহাসেরই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস (১২২)। ৪ ম্যাচে ২ ফিফটিতে ৩৫.৭৫ গড়ে ১৪৩ রান নিয়ে পাঁচে আছেন চিটাগং ভাইকিংস অধিনায়ক তামিম ইকবাল।

অন্যদিকে বোলিংয়ে সবার ওপরে আছেন শফিউল ইসলাম। খুলনা টাইটান্সের এই পেসার ৪ ম্যাচে নিয়েছেন ৮ উইকেট। ৮ উইকেট নিয়েছেন ঢাকার পেসার মোহাম্মদ শহীদও। তবে শহীদের চেয়ে রান কম দিয়েছেন শফিউল।

বোলিংয়ে পরের তিনটি স্থান অবশ্য বিদেশিদের দখলে এবং তিনজনই উইকেট পেয়েছেন ৭টি করে। তিন, চার ও পাঁচে আছেন যথাক্রমে রংপুর রাইডার্সের শহীদ আফ্রিদি, চিটাগংয়ের মোহাম্মদ নবী ও খুলনার জুনাইদ খান।

ইনিংস সেরা বোলিং এখন পর্যন্ত রাজশাহীর আবুল হাসান রাজুর। বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা এই পেসার খুলনার বিপক্ষে ২৮ রানে নেন ৫ উইকেট, যেটি বিপিএলে ইতিহাসে চতুর্থ সেরা বোলিং।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)