JanaBD.ComLoginSign Up

গাম্ভিরকে ছিটকে ফেলতে দলে ফিরেছেন রাহুল!

ক্রিকেট দুনিয়া 15th Nov 2016 at 6:46pm 587
গাম্ভিরকে ছিটকে ফেলতে দলে ফিরেছেন রাহুল!

ওপেনিংয়ে মুরালি বিজয়ের যোগ্য পার্টনার হিসেবেই নিজেকে দাঁড় করাচ্ছিলেন লোকেশ রাহুল। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের মাঝ পথে পড়লেন ইনজুরিতে। ইনজুরি থেকে ফিরেছেন। তাকে বিশাখাপত্তমে ভারত দলের সাথেও ১৬তম সদস্য হিসেবে যোগ দিতে বলা হয়েছে। তার মানে কি ২ টেস্ট খেলেই ভাগ্য গৌতম গাম্ভিরকে ছেড়ে চলে যাচ্ছে? ২০১৪ সালের পর টেস্ট দলে ফিরেছিলেন ওপেনার। কিন্তু প্রমাণ করতে পারলেন কই!

প্রথম টেস্টটা ইংল্যান্ডের সাথে ড্র করেছে ভারত। ইংলিশরা রাজকোটে দেখিয়েছে দাপট। বৃহস্পতিবার শুরু দ্বিতীয় টেস্টে আরো গুছিয়ে নিতে চায় বিরাট কোহলির দল। আলোচনায় এখন রাহুল নাকি গাম্ভির প্রসঙ্গ।

২৪ বছরের রাহুলের টেস্ট অভিষেক ২০১৪ সালে। তবে আসা যাওয়ার মধ্যে ছিলেন। হালে অবশ্য জায়গা পাকা করছিলেন। এই সময় ইনজুরি। শিখর ধাওয়ান তার জায়গা নিয়ে খেলতে নেমে তিনিও ইনজুরিতে পড়লেন। ৩৫ বছরের গাম্ভির ফিরে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৯ ও ৫০ করলেন। মন্দ না। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিং উইকেটে ২৯ রানের পর শূণ্য করেছেন দ্বিতীয় ইনিংসে।

রাহুল এর মধ্যে কর্নাটকের হয়ে রাজস্থানের বিপক্ষে রবিবার ফার্স্ট ক্লাস ম্যাচ খেলতে নামলেন। প্রথম ইনিংসে দুর্দান্ত ৭৬ তার। আর মঙ্গলবার দ্বিতীয় ইনিংসে আরো ভালো অবস্থা। ১৩১ বলে ১৩ বাউন্ডারি ও চার ছক্কায় ঝকঝকে ১০৬ রানের ইনিংস খেলেছেন। রাহুলকে আবার বিজয়ের সাথে ওপেন করতে নামিয়ে দেওয়ার পক্ষের মানুষ বেড়ে গেছে তাতে। গাম্ভিরের তাতে ২ টেস্ট খেলেই ছিটকে পড়ার শঙ্কা দেখা যাচ্ছে খুব।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)