JanaBD.ComLoginSign Up

সপ্তম প্রজন্মের লেনোভো ল্যাপটপ নিয়ে এল গ্লোবাল

কম্পিউটার রিভিউ 16th Nov 2016 at 3:11pm 314
সপ্তম প্রজন্মের লেনোভো ল্যাপটপ নিয়ে এল গ্লোবাল

মঙ্গলবার (১৫ নভেম্বর) প্রযুক্তিপণ্য বিক্রেতা প্রতিষ্ঠান গ্লোবাল ব্র্যান্ড ঢাকার কলাবাগানস্থ তাদের নিজস্ব অফিস কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনের মাধ্যমে সপ্তম প্রজন্মের লেনোভো ল্যাপটপ বাজারে ছাড়ার ঘোষণা করেন।

বাংলাদেশের বাজারে প্রথমবারের মত সপ্তম প্রজন্মের প্রসেসর সমৃদ্ধ লেনোভো আইডিয়াপ্যাড ৩১০ ল্যাপটপ নিয়ে আসার ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। সপ্তম প্রজন্মের প্রসেসরগুলো ষষ্ঠ প্রজন্ম থেকে ১২% দ্রুতগতির এবং ১৯% দ্রুত ইন্টারনেট সুবিধা দিয়ে থাকে। এছাড়াও সপ্তম প্রজন্মের প্রসেসর দিয়ে ৪কে (ইউএইচআই) ভিডিও সহজেই চালানো সম্ভব।

‘কাবিলেক’ কোড নাম দিয়ে বাজারে ছাড়া সপ্তম প্রজন্মের ইন্টেল প্রসেসরগুলো আগের প্রজন্মের চাইতে অনেক বেশি সমৃদ্ধশালী হওয়ায় এই প্রসেসরের ল্যাপটপগুলোর কার্যক্ষমতাও অনেক বেশি।

বর্তমানে বাজারে আইডিয়াপ্যাড ৩১০ সপ্তম প্রজন্মের ল্যাপটপগুলো কোর আই-৩ এবং কোর আই-৫ প্রসেসরে পাওয়া যাচ্ছে এবং ডিজাইনের দিক থেকে আগের মডেলগুলোর তুলনায় আরো অনেক বেশি পাতলা ও আকর্ষণীয়। বাজারে কালো ও সিলভার রঙ্গে পাওয়া যাচ্ছে এগুলো।

১৫.৬ ডিসপ্লে ডিডি আর৪ র‍্যাম, এনভিডিয়া এবং ইন্টেলে গ্রাফিক্স কার্ডের সাথে আইডিয়াপ্যাড ৩১০ ল্যাপটপগুলো ডলবি মিউজিক সমৃদ্ধ ল্যাপটপটিকে ১৮০ ডিগ্রি পর্যন্ত ফ্যাট করা যায়।

কোর আই৩-৪ জিবি র‍্যাম, ১ টিবি এইচডিডি, ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে, ইন্টেল গ্রাফিক্স এর দাম রাখা হয়েছে ৩৮ হাজার আঁট শত টাকা এবং এনভিডিয়া জিফোর্স ৯২০এম এক্স সমৃদ্ধ ল্যাপটপগুলোর দাম রাখা হয়েছে ৪১ হাজার নয় শত টাকা।

কোর আই৫-৮জিবি র‍্যাম, ১ টিবি এইচডি, ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে, এনভিডিয়া জিফোর্স ৯২০এম এক্স সমৃদ্ধ ল্যাপটপগুলোর দাম রাখা হয়েছে ৫২ হাজার পাঁচশত টাকা।

প্রেস কনফারেন্সে গ্লোবাল ব্র্যান্ডের চেয়ারম্যান মি. আব্দুল ফাত্তাহ বলেন, লেনোভো তাদের মেধা এবং ইনোভেশন দিয়ে যে পণ্যগুলো বাজারে নিয়ে আসছে সেগুলোর গুনগত মান অনেক ভালো এবং আগামীতে লেনোভো আরো ভালো ভালো পণ্য নিয়ে আসবে আমরা এইটাই আশা করছি।

গ্লোবাল ব্র্যান্ড শুধু লেনোভো নয় সকল পণ্যই ভালোভাবে গুনগত মান দেখে তারপরই বাজারে নিয়ে আসে সুতরাং ক্রেতারা আমাদের থেকে পণ্য নিয়ে নিশ্চিত থাকতে পারে।

প্রতিটি ল্যাপটপে ২ বছরের ওয়ারেন্টিসহ থাকছে।

সূত্রঃ বাংলানিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 11 - Rating 4.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)