JanaBD.ComLoginSign Up

কীভাবে ব্যক্তিত্ব দিয়ে মানুষকে আকর্ষণ করবেন?

লাইফ স্টাইল 16th Nov 2016 at 8:35pm 536
কীভাবে ব্যক্তিত্ব দিয়ে মানুষকে আকর্ষণ করবেন?

মানুষের মনে জায়গা করে নেওয়া অনেক বড় গুণ। সবার মধ্যে এই গুণ থাকে না। তবে কিছু অভ্যাস বা আচরণ রপ্ত করতে পারলে সহজেই নিজেকে অন্যদের কাছে আকর্ষণীয় করে তুলতে পারবেন। নিজেকে আকর্ষণীয় করে তুলতে ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়ার জীবনধারা বিভাগে প্রকাশিত কৌশলগুলো দেখে নিতে পারেন।

১. মানসিকভাবে চাঙ্গা থাকা

মন ভালো না থাকলে কোনো কিছু ভালো লাগে না। আপনি যখন কোনো কারণে মানসিকভাবে চাপে থাকবেন, তার বহিঃপ্রকাশ শারীরিকভাবেই ফুটে উঠবে। যার ফলে আপনার ব্যাপারে অন্যদের নেতিবাচক প্রতিক্রিয়া তৈরি হতে পারে। তাই চেষ্টা করুন সবসময় ফুরফুরে মেজাজে থাকার।

২. সততা

মিথ্যা বললে কিংবা খারাপ কাজ করলে একসময় না একসময় সেটা ধরা পড়বেই। আর যখন বাকিরা সেটা জানবে তখন আপনার সম্পর্কে তাদের মনেও নেতিবাচক ভাবনা চলে আসবে। ফলে কেউ আপনাকে বিশ্বাস করতে চাইবে না। তাই যে পরিবেশেই যান, নিজের সততা বজায় রাখুন।

৩. পর্যাপ্ত ঘুম

প্রয়োজন মাফিক ঘুম না হলে আপনাকে বিমর্ষ দেখাবে। পরিপূর্ণ ঘুম সুস্বাস্থ্যের জন্য অত্যন্ত প্রয়োজনীয়। পর্যাপ্ত ঘুম না হলে আপনার চেহারায় সেই ক্লান্তিভাব থেকেই যাবে। ফলে বাকিদের কাছে আপনি আকর্ষণ হারাবেন।

৪. রাগ নিয়ন্ত্রণ করুন

আপনি যদি খুব রাগী মানুষ হন অথবা অল্পতেই রেগে যাওয়ার প্রবণতা থাকে তাহলে সেটা সামলানো উচিত। কারণ সমাজে অনেক রকম মানুষের সাথে আমাদের চলতে হয়। সব সময় সব জায়গায় নিজের রাগ প্রকাশ করা যায় না।

৫. শারীরিক ভঙ্গি

আপনার শারীরিক ভঙ্গি দেখে বাকিরা আপনার ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে থাকেন। তাই বিনয়ী এবং নিয়ন্ত্রিভাবে চলাফেরা করুন। কখনোই উগ্র আচরণ করবেন না।

৬. অলসতা

অলসতা আপনার ব্যক্তিত্বের জন্য ক্ষতিকর। সক্রিয় এবং গতিশীল মানুষকে সবাই পছন্দ করে। কর্মঠ ব্যক্তিরা কাজের মধ্যেই আনন্দ খুঁজে পায়। তাই অলসতা দূর করে পরিশ্রমী হয়ে উঠুন। আদতে লাভ আপনারই হবে।

৭. হাস্যরস

সবসময় মুখ গম্ভীর করে থাকা মানুষকে কেউ খুব একটা পছন্দ করে না। সবার সঙ্গে হাসিমুখে কথা বলুন, দেখা হলে কুশল বিনিময় করুন। দেখবেন সবাই আপনার সঙ্গে স্বচ্ছন্দে মিশছে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)