JanaBD.ComLoginSign Up

ত্বকের যত্নে ক্যামোমিল ফেস প্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 17th Nov 2016 at 12:05am 201
ত্বকের যত্নে ক্যামোমিল ফেস প্যাক

ত্বকের যত্নে আমরা ঘরোয়া অনেক উপাদানই ব্যবহার করে থাকি। আর ক্যামোমিল এমনই একটি উপাদান যা ত্বকের রুক্ষতা দূর করে কোমল ও মসৃণ করতে সাহায্য করে। এটি রুক্ষ ত্বককে ভেতর থেকে ময়েশ্চারাইজ করে ত্বকের উজ্জ্বলতা ও লাবণ্য ফিরিয়ে আনে।

• আজকের আয়োজনে থাকছে ক্যামোমিল দিয়ে তৈরি তিনটি ফেস প্যাক, যার পরামর্শ নিচে দেওয়া হয়েছে। কীভাবে এই প্যাকগুলো তৈরি করবেন চলুন ঝটপট জেনে নেওয়া যাক.....

→ পদ্ধতি : ১
যা যা লাগবে : ওটস আধা কাপ, বেকিং সোডা চা চামচ, মধু এক টেবিল চামচ, সাদা চিনি দুই টেবিল চামচ ও ক্যামোমিল টি সিকি কাপ (কড়া লিকার)।

যেভাবে ব্যবহার করবেন
এক কাপ ক্যামোমিল টি ঘন করে নিন। একটি পাত্রে ওটস, বেকিং সোডা ও মধু মিশিয়ে দুই টেবিল চামচ ক্যামোমিল টি দিয়ে মিশিয়ে নিন। মিশ্রণ যদি বেশি শুকনো মনে হয় তবে আরো সামান্য পরিমাণে টি দিয়ে দিন। এরপর সাদা চিনি দিন। মুখ ধুয়ে আঙুল দিয়ে মাস্কটি পুরো মুখে লাগিয়ে নিন। পাঁচ মিনিট মুখে রেখে ধুয়ে ফেলুন। গোসলের আগে এই মাস্কটি ব্যবহার করতে পারেন। সবশেষে মুখ মুছে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

→ পদ্ধতি : ২
যা যা লাগবে : অলিভ অয়েল সিকি কাপ, সাদা চিনি আধা কাপ ও একটি ক্যামোমিল টি ব্যাগ।

যেভাবে ব্যবহার করবেন
একটি পাত্রে ক্যামোমিল টি ব্যাগটি খুলে নিন। এতে সাদা চিনি ও অলিভ অয়েল দিয়ে ভালো করে মেশান। বায়ুরোধক বক্সে মিশ্রণটি সংরক্ষণ করতে পারেন। মুখ ধুয়ে মাস্কটি পুরো মুখে লাগিয়ে নিন। খেয়াল রাখবেন চোখের চারপাশে যেন না লাগে। ১০-২০ মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে তোয়ালে দিয়ে মুছে নিন।

→ পদ্ধতি : ৩
যা যা লাগবে : ক্যামোমিল টি ব্যাগ একটি, ওটমিল এক টেবিল চামচ, মধু দুই টেবিল চামচ ও আমন্ড অয়েল দুা-তিন ফোঁটা।

যেভাবে ব্যবহার করবেন
ক্যামোমিল টি ব্যাগ খুলে একটি পাত্রে নিয়ে নিন। এরপর মধু, ওটমিল ও আমন্ড অয়েল সব দিয়ে ভালো করে মিশিয়ে নিন। মাস্কটি পুরো মুখে লাগিয়ে ১০-২০ মিনিট রাখুন এবং পরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহার করলে ভালো ফলাফল পাবেন। কারণ ক্যামোমিল ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে বেশ কার্যকরী।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)