JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

গত ১০ বছরের সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন মেসি

ফুটবল দুনিয়া 17th Nov 2016 at 12:18am 623
গত ১০ বছরের সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন মেসি

রেকর্ড পাঁচ বারের বিশ্বসেরা ফুটবলার। বার্সেলোনার হয়ে জিতেছেন সম্ভাব্য সবকিছুই। ফুটবল মাঠে নিজেকে প্রমাণের আর কিছুই বাকি নেই তার। ঝলমলে ক্যারিয়ারে একটাই হতাশা, বিশ্বকাপ। তারপরেও দেশের হয়ে সর্বোচ্চ গোলদাতা তিনিই।

এবার ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমার, সুয়ারেজদের পেছনে ফেলে গত ১০ বছরের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মেসি। ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোল ডট কমের পাঠক জরিপে প্রায় অর্ধেক ভোট পেয়েছেন এ আর্জেন্টাইন সুপারস্টার।

দশকের সেরা খেলোয়াড় নির্বাচনের জন্য ওয়েবসাইটটি অনলাইনের ভোট গ্রহণ করে যা শেষ হয় গত মঙ্গলবার। মোট ২৭ হাজার ভোটারের মধ্যে ৪৯ শতাংশ ভোট পেয়ে সেরা হয়েছেন এলএম ১০। প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদোকে সেরা হিসেবে বিবেচনা করেছেন ৩৯ শতাংশ ভোটার।

আন্দ্রেস ইনিয়েস্তা এবং জ্লতান ইব্রাহিমোভিচ উভয়ই ৩ শতাংশ করে ভোট পেলেও স্প্যানিশ মিডফিল্ডার ইনিয়েস্তাকেই তৃতীয় স্থানের মর্যাদা প্রদান করা হয়েছে।

রিয়ালের স্প্যানিশ ডিফেন্ডার সর্জিও রামোস পঞ্চম, সাবেক বার্সা প্লেমেকার জাভি হার্নান্দেজ ষষ্ঠ স্থান অধিকার করেছেন। সপ্তম স্থান নিয়ে নেইমার এবং আরিয়ান রবেনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতায় শেষ পর্যন্ত জয়ী হয়েছেন বার্সার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। টমাস মুলার এবং লুইজ সুয়ারেজ হয়েছেন যথাক্রমে নবম এবং দশম।

তথ্যসূত্রঃ গোল.কম

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)