JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

পাকিস্তানকে ৯-এ নামালো ওয়েস্ট ইন্ডিজ

ক্রিকেট দুনিয়া 17th Nov 2016 at 12:44pm 554
পাকিস্তানকে ৯-এ নামালো ওয়েস্ট ইন্ডিজ

পাকিস্তানকে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের নবম স্থানে নামিয়ে দিলো ওয়েস্ট ইন্ডিজ। আর তারা উঠে গেলো অষ্টম স্থানে। ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কাকে ৬২ রানে হারিয়ে এই উন্নতি করেছে ওয়েস্ট ইন্ডিজ। এই সিরিজ শুরুর আগে ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের ৮৮ ও পাকিস্তানের পয়েন্ট ছিল ৮৯।

দুই দল ছিল যথাক্রমে নবম ও অষ্টম স্থানে। তবে এক ম্যাচ জিতেই ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট এখন ৯০। আনুষ্ঠানিকভাবে এখনও আইসিসি বিষয়টি তাদের ওয়েবসাইটে দেয়নি। তবে সিরিজ শেষে নতুন তালিকা প্রকাশ করবে।

আর ৯৫ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে বাংলাদশে। ওয়ানডে ল্যাঙ্কিংয়ের শীর্ষে আছে যথাক্রমে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। নবম স্থানে নেমে যাওয়ায় আগামী বছর আইসিসি চ্যাম্পিয়নশীপে খেলতে কোনো অসুবিধা হবে না পাকিস্তানের।

পয়েন্ট টেবিলের শীর্ষ আটে থাকা দল আগামী বছর চ্যাম্পিয়নশীপে খেলবে। আর এটা নির্ধারণ হয়ে গেছে বেশ আগেই।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারায় শ্রীলঙ্কা। কিন্তু দ্বিতীয় ম্যাচে তারা হেরে গেলো ওয়েস্ট ইন্ডিজের কাছে। লো স্কোরিং ম্যাচে ক্যারিবীয়রা বোনাস পয়েন্টসহ জিতেছে ৬২ রানে।

হারারে স্পোর্টস ক্লাবে টস হেরে আগে ব্যাটে গিয়ে ওয়েস্ট ইন্ডিজ ৪ বল বাকি থাকতেই অলআউট হয় ২২৭ রানে। মামুলি এ টার্গেট সামনে নিয়ে ৪৩.১ ওভারে ১৬৫ রানে অলআউট হয় লঙ্কানরা। নতুন বলে অসাধারণ এক স্পেল উপহার দেন জেসন হোল্ডার।

অভিষিক্ত অফস্পিনার অ্যাশলি নার্স নেন ৪৬ রানে ৩ উইকেট। আর শুরু ও শেষে শ্রীলঙ্কার ইনিংসে আঘাত হেনে ৩১ রানে ৩ উইকেট নেন শ্যানন গ্যাব্রিয়েল। শ্রীলঙ্কা শুরুতে ১৬ রানেই হারায় ৩ উইকেট। এরপর ব্যাটসম্যানরা নিয়মিত বিরতি আসা-যাওয়া করেন।

সপ্তম উইকেটে সর্বোচ্চ ৬০ রান যোগ করেন শেহান জয়সুারিয়া ও সচিথ পাথিরানা। শেহান ৩১ ও পাথিরানা করেন সর্বোচ্চ ৪৫ রান। এর আগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে শাই হোপ ৪৭ ও জোনাথন কার্টার করেন সর্বোচ্চ ৫৪ রান। চতুর্থ উইকেটে তারা যোগ করেন সর্বোচ্চ ৫৩ রান। -মানবজমিন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)