JanaBD.ComLoginSign Up

বিপিএল ২০১৬ : এবার সাকিবের কাছে হারলেন তামিম

ক্রিকেট দুনিয়া 17th Nov 16 at 4:53pm 545
বিপিএল ২০১৬ : এবার সাকিবের কাছে হারলেন তামিম

লক্ষ্য ১৪৯। কিন্তু চট্টগ্রামে নিজেদের মাঠে সেই সংগ্রহটার ধারে কাছেও যেতে পারল না চিটাগং ভাইকিংস! এবারের বিপিএলে টানা চতুর্থ ম্যাচ হারল তারা। এবার তামিম ইকবাল হারলেন বন্ধু সাকিব আল হাসানের কাছে। সাকিবের ঢাকা ডায়নাইমাইটস বৃহস্পতিবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটা বেশ সহজেই ১৯ রানে জিতেছে। ৫ ম্যাচে ৪ জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকল ঢাকা।

অনেক বড় সংগ্রহের আশা জাগিয়েও ঢাকা শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৪৮ রান করে। কৃতিত্বটা চিটাগংয়ের বোলারদের। মোহাম্মদ নবি নিয়েছিলেন ৩ উইকেট। টাইমাল মিলসেরও শিকার ৩টি। এরপর শুরু থেকেই ছন্দে লাগল না তামিমদের ব্যাটিং। তামিম নিজেও ৩৫ বলে ২৬ রানের ধীর ইনিংস খেলে ফিরেছেন। নিয়মিত উইকেট তুলে নিয়ে ঢাকা প্রতিপক্ষকে ৮ উইকেটে ১২৯ রানে থামিয়েছে।

জবাব দিতে নেমে ৩৮ রানে ২ উইকেট হারায় চিটাগং। জহুরুল ইসলাম (৬), এনামুল হক (১৭) ফিরেছেন। তামিম ৬৬ রান পর্যন্ত দলকে নিয়ে ডোয়াইন ব্রাভোর শিকার। ম্যাচে আসলে কখনোই ছিল না চিটাগং। ঢাকার মোহাম্মদ শহীদ একে একে তুলে নেন নবি (১৫), গ্র্যান্ট ইলিয়ট (৮) ও নাজমুল হোসেন মিলনের (১৩) উইকেট। ৯৬ রানে ৬ উইকেট হারানোর পর আর কোনো আশা থাকেনি চিটাগংয়ের।

টস হেরে কোনো উইকেট না হারিয়ে ৪৫। ৫ ওভারের মধ্যে। এরপর ৯ ওভারে ১ উইকেটে ৭২। ঢাকার যা ব্যাটিং লাইন আপ তাতে এরপর তাদের বেশ বড় স্কোর গড়ার কথা। কিন্তু জয়ে ফিরতে মরিয়া চিটাগং ভাইকিংস এরপর আঘাতের পর আঘাত হেনেছে। খুব বড় স্কোর গড়তে দেয়নি ঢাকাকে।

মেহেদী মারুফ যেমন মারতে থাকেন প্রতি ম্যাচে, এই খেলায়ও তাই করলেন। বাউন্ডারিতে নাচিয়ে দিলেন ঢাকাকে। কিন্তু মোহাম্মদ নবি ৪.৫ ওভারে থামান তাকে। মারুফ ২০ বলে ৬ চার ও ১ ছক্কায় ৩৩ রানে ফেরেন।

নাসির হোসেন ও কুমার সাঙ্গাকারা এরপর বেশ ভালো ভাবে দলকে এগিয়ে নিয়ে যান। ৯ ওভার পর ড্রিংকস ব্রেক ছিল। ওই বিরতির পর ফিরেই প্রথম সর্বনাশ ঢাকার। এই আসরের সবচেয়ে গতিশীল বোলার টাইমাল মিলস ৪ বলের মধ্যে তুলে নেন এই দুজনকে। নাসির ২০ ও সাঙ্গাকারা ১৭ রানে আউট।

অধিনায়ক সাবিক আর তরুণ মোসাদ্দেক মিলে জুটি গড়ার চেষ্টা করেন। কিন্তু ৭ বলে ১৩ রানের ইনিংস খেলে নবির বলে বোল্ড হয়ে ফেরেন সাকিব। ৭ রানের মধ্যে ২ উইকেট হারায় ঢাকা। ডোয়াইন ব্রাভো (৩) রান আউট।

মোসাদ্দেক সাহসী। হাল ধরেন। ২৮ রান পর্যন্ত উইকেট পড়ে না। কিন্তু তারপর পর পর ৪ ওভারে পড়ে ৪টি। মোসাদ্দেকও ২৬ বলে ২টি করে চার ও ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৩৫ রানে ফেরেন। বিশাল সংগ্রহের আশা জাগিয়েও তা হয়নি ঢাকার। তবে চিটাগংকে ম্যাচ হারানোর জন্য ওটাই ছিল যথেষ্ট।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
শেষ ওয়ানডেতেও অসহায় বাংলাদেশের আত্মসমর্পণ শেষ ওয়ানডেতেও অসহায় বাংলাদেশের আত্মসমর্পণ
Yesterday at 11:51pm 102
ল্যাথাম-টেলরের ব্যাটে উড়ে গেল ভারত ল্যাথাম-টেলরের ব্যাটে উড়ে গেল ভারত
Yesterday at 11:42pm 79
সরফরাজের অভিযোগ তদন্ত করছে আইসিসি সরফরাজের অভিযোগ তদন্ত করছে আইসিসি
Yesterday at 4:53pm 369
অধিনায়ক মাশরাফির ৫০ অধিনায়ক মাশরাফির ৫০
Yesterday at 4:50pm 328
ডাবল সেঞ্চুরি হবে বিরাট কোহলির! ডাবল সেঞ্চুরি হবে বিরাট কোহলির!
Yesterday at 12:51pm 496
জয়ের খোঁজে ভঙ্গুর দল নিয়েই লড়বে বাংলাদেশ জয়ের খোঁজে ভঙ্গুর দল নিয়েই লড়বে বাংলাদেশ
Yesterday at 10:38am 437
সেরা ব্যাটসম্যান ও বোলারকে হারিয়ে ঝামেলায় মাশরাফি সেরা ব্যাটসম্যান ও বোলারকে হারিয়ে ঝামেলায় মাশরাফি
Yesterday at 10:32am 264
পাকিস্তানকে না করেন শ্রীলঙ্কার ৪০ ক্রিকেটার! পাকিস্তানকে না করেন শ্রীলঙ্কার ৪০ ক্রিকেটার!
Yesterday at 10:26am 257

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

টিভিতে আজকের খেলা : ২৩ অক্টোবর, ২০১৭
টিভিতে আজকের চলচ্চিত্র : ২৩ অক্টোবর, ২০১৭
জমলো না আমির খানের সিক্রেট সুপারস্টার
সুস্বাদু মুরগির টেংরি কাবাব
চুল ধোয়ার পরে করণীয়
শেষ ওয়ানডেতেও অসহায় বাংলাদেশের আত্মসমর্পণ
দশজনের এভারটনকে উড়িয়ে দিল আর্সেনাল
ল্যাথাম-টেলরের ব্যাটে উড়ে গেল ভারত