JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

ক্রাইস্টচার্চ টেস্টে ‘কোণঠাসা’ পাকিস্তান

ক্রিকেট দুনিয়া 18th Nov 2016 at 1:10pm 247
ক্রাইস্টচার্চ টেস্টে ‘কোণঠাসা’ পাকিস্তান

হঠাৎ যেন ছন্দ পতন। কিছু দিন আগেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ একটি সিরিজ খেলেছিল পাকিস্তান। কিন্তু নিউজিল্যান্ড সফরে গিয়ে এ কী দশা তাদের? বৃষ্টি বাঁধা উতরে ক্রাইস্টচার্চ টেস্ট মাঠে গড়ালো দ্বিতীয় দিনে। এদিন স্বাগতিক দলের অভিষিক্ত বোলার (অলরাউন্ডার) কলিন ডি গ্র্যান্ডহোম তাণ্ডবে বিধ্বস্ত হলো পাকিস্তান। প্রথম ইনিংসে ১৩৩ রানেই অলআউট মিসবাহ-উল-হকের দল। নিউজিল্যান্ডের মাটিতে পাকিস্তানের তৃতীয় সর্বনিম্ন স্কোর এটা। এর আগে ২০০১ সালে হ্যামিল্টনের দুই ইনিংসে ১০৪ ও ১১৮ করেছিল পাকিস্তান।

এ তো গেল ব্যাটিংয়ের গল্প। বোলিংয়েও করুণ অবস্থা পাকিস্তানের! যদিও দিন শেষে তিনটি উইকেট ফেলতে সক্ষম হয়েছে সফরকারীরা। তার আগে নিজেদের কাজটা গুছিয়ে নিয়েছেন কিউইরা। দ্বিতীয় দিন শেষে ৩ উইকেটে ১০৪ রান তুলে ফেলেছে স্বাগতিকরা। প্রথম ইনিংসে পাকিস্তানের চেয়ে পিছিয়ে আছে ২৯ রানে। হাতে আছে সাতটি উইকেট।

গ্র্যান্ডহোমের পর এই টেস্টে ব্যাট হাতে আলো ছড়াচ্ছেন আরেক অভিষিক্ত জিৎ রাভাল। পাকিস্তানের বিপক্ষে ইতোমধ্যে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। ভারতীয় বংশোদ্ভূত এই ক্রিকেটার দিন শেষে অপরাজিত আছেন ৫৫ রানে। তবে শুরুটা ভালো ছিল না নিউজিল্যান্ডের। ৪০ রান তুলতেই ৩ উইকেট খুইয়ে বসেছিল তারা। চতুর্থ উইকেটে রাভাল-নিকোলসের ৬৪* রানের জুটিতে ঘুরে দাঁড়ায় তারা।

মোহাম্মদ আমিরের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়া টিম লাথাম করতে পেরেছেন মাত্র ১ রান। সোহাইল খানের শিকার হওয়া কেন উইলিয়ামসনের ব্যাট থেকে এসেছে ৪ রান। আর ১১ রান করা রস টেলরকে সাজঘরের পথ দেখান রাহাত আলী। রাভালকে সঙ্গ দেয়া আরেক অপরাজিত ব্যাটসম্যান হেনরি নিকোলস (২৯*)।

এর আগে স্বাগতিক নিউজিল্যান্ডের বোলারদের তাণ্ডবে নিজেদের প্রথম ইনিংসে পাকিস্তান অলআউট হয়ে গেছে মাত্র ১৩৩ রানেই। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন অধিনায়ক মিসবাহ। দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান আসে সামি আসলামের ব্যাট থেকে। দুর্দান্ত ফর্মে থাকা আসাদ শফিকও সাজঘরে ফেরেন মাত্র ১৬ রান করেই।

নিউজিল্যান্ডের পক্ষে টেস্ট অভিষেকেই ৬ উইকেট নিয়েছেন কলিন ডি গ্র্যান্ডহোম। ১৫.৫ ওভারে পাঁচটি মেডেনসহ ৪১ রান খরচ করেছেন অভিষিক্ত এই অলরাউন্ডার। দুটি করে উইকেট নিয়েছেন টেন্ট্র বোল্ট ও টিম সাউদি।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)