JanaBD.ComLoginSign Up

জিয়াওমি এমআই মিক্স রিভিউ

মোবাইল ফোন রিভিউ 18th Nov 2016 at 2:07pm 222
জিয়াওমি এমআই মিক্স রিভিউ

প্রাণ পাওয়ার অপেক্ষায় একটি জাঁকালো স্মার্টফোন।

ভালো দিক: জিয়াওমির এমআই মিক্স এর ভোঁতা ডিসপ্লেটি এক কথায় অসাধারণ। আর এর সিরামিক রিয়ার ফোনটিকে এনে দিয়েছে একটি বিলাসী অনুভূতি। এর ভিত্তি মডেলটির রয়েছে ১২৮ গিগাবাইট ডাটা স্টোরেজ সুবিধা।

খারাপ দিক: ফোনটি শুধু চীনে বিক্রি হয় এবং সীমিত পরিমাণে। আর এটি এ যাবৎকালের জিয়াওমির সবচেয়ে ব্যয়বহুল ফোন। এর ক্যামেরাটি গড়পড়তা মান সম্পন্ন এবং সেলফি তুললে বাজে অভিজ্ঞতা হবে।

ক্যামেরাসহ ফোনটির বেশ কিছু মৌলিক বৈশিষ্টের উন্নয়ন ঘটাতে হবে।

তবে ভবিষ্যতের সব ফোনই দেখতে জিয়াওমি এমআই মিক্স এর মতো হবে বলে ধারণা করা হচ্ছে। এটি সত্যিই অসাধারণ। এর ৬.৪ ইঞ্চি স্ক্রিনটি ফোনটির পুরো চেহারা ঢেকে রাখে। আর যে বাটনগুলো ফ্রন্টে পাওয়া যেত সেগুলো এখন এর স্ক্রিনে যুক্ত করা হয়ছে।

এর প্রিমিয়াম সিরামিক ব্যাক ফোনটিকে দিয়েছে একটি বিলাসবহুল উচ্চ গুন সম্পন্ন অনুভূতি। কিন্তু এর বস্তুগত উপাদান বেশ শক্ত এবং স্ক্র্যাচ নিরোধী। ফলে আপনি নিশ্চিতভাবেই এটিকে হাত থেকে ফেলতে চাইবেন না।
এতে কিছু উদ্ভট ফাঁক এবং দূর্বলতাও রয়েছে। ঐতিহ্যগত অর্থে এতে শুধু একটি স্পিকারই আছে। যাতে গান এবং ভিডিও চালানো যায়।

কলের জন্য এই ফোন একটি “ক্যান্টিলিভার সিরামিক পাইজোইলেকট্রিক অ্যাকচুয়েটর” ব্যবহার করে। তার মানে হলো, ফোনটির দেহ ভাইব্রেশনের মাধ্যমে সাউন্ড ডেলিভারি করে।

এমআই মিক্স শুধু চীনেই বিক্রি হয়। এবং এমনকি তা খুবই সীমিত পরিমাণে। আপনি যখন তৃতীয় পক্ষের কোনো অনলাইন পুনবিক্রেতার কাছ থেকে এটি পাবেন ফোনটি ভেঙ্গে গেলে তা সারাইয়ে আপনার জন্য রইলো শুভ কামনা। কারণ ফোনটির যন্ত্রাংশগুলো মুরগির দাঁতের মতোই বিরল। আর তাছাড়া এর এলটিই ব্যান্ডগুলোও সীমিত। ফলে চীনের বাইরে হয়তো এটি ভালো মতো কাজ নাও করতে পারে।

এটি জিয়াওমির সবচেয়ে ব্যায়বহুল ফোনগুলোরও একটি। এর মূল্য ৩,৪৯৯ ইউয়ান বা ৫১০ ডলার। চীনে এই মূল্য গুগল পিক্সেলের মতো ফোনের মূল্যের অর্ধেকের সমান।

১৮ ক্যারেট স্বর্ণযুক্ত এর একটি প্রিমিয়াম মডেল আছে যেটির দাম পড়বে ৩,৯৯৯ ইউয়ান বা ৫৯০ মার্কিন ডলার।
সূত্র: সি নেট

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 4.4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)