JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

তিরিশের আগেই ৬ বিষয় জেনে রাখুন

লাইফ স্টাইল 19th Nov 2016 at 11:52am 342
তিরিশের আগেই ৬ বিষয় জেনে রাখুন

যখন বয়স বিশেষ কোঠায়, তখন জীবন থেকে কী চাইছেন তা বোঝার সময়। এর শেষের দিকে স্পষ্ট, জীবনটা দ্রুত বদলে যাচ্ছে। সময় হয়েছে তিরিশে পা দেওয়ার। আর এ বয়সে উপনীত হলে যথেষ্ট বড় হয়েছেন বলে মনে করা হয়। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এখন আপনার বেশ কয়েকটি বিষয় জেনে রাখতে হবে।

১. অনেকেই খেয়াল দেবেন না
এই বয়সে আপনার সুখের বিষয়ে অনেকেই নজর দেবেন না। সবাই যাঁর যাঁর সমস্যা নিয়ে ব্যস্ত হয়ে পড়বেন। আপনার নিজের সমস্যাকে নিজেরই সমাধান করতে হবে।

২. দায় নিজেরই
তিরিশে পৌঁছে মনে রাখতে হবে, এখন থেকে যা করবেন তাঁর দায়দায়িত্ব নিজেরই বহন করতে হবে। তাই এমন কিছু করতে হবে যাতে নিজে এবং পরিবার গর্ববোধ করে। ভুল বা ব্যর্থতার ভার নিজের মেনে নিতে হবে।

৩. ভ্রমণে উদার হয়ে উঠবেন
এই বয়সে একমাত্র ভ্রমণের মাধ্যমে মনটার বিস্তৃতি ঘটাতে পারেন। তাই এখন থেকে প্রতিবছর অন্তত একটি করে নতুন স্থানে ঘুরে আসুন। নতুন স্থান, নতুন মানুষ, নতুন সংস্কৃতি আর অভিজ্ঞতা গভীর জ্ঞান দেবে।

৪. অনেক কিছুই নিয়ন্ত্রণে নেই
বুঝে নিতে হবে, পৃথিবীর সবাই আপনাকে তুষ্ট করবে না। তেমনই নিজেও সবাইকে খুশি রাখতে পারবেন না। তবে পরিস্থিতির উন্নয়নে আপনাকে সচেষ্ট থাকতে হবে। কয়েকবার চেষ্টার পর বুঝতে পারবেন, সব কিছু নিয়ন্ত্রণে নেই।

৫. সঠিক সময়ে প্রেম
যদি এখনো একাকী হয়ে থাকেন, তবে সঙ্গী-সঙ্গিনী সন্ধানের সময় হয়ে গেছে। বিয়ে করে সংসার গড়তে হবে। বিষয়টিকে আর হেসে উড়িয়ে দেওয়া যাবে না। জীবনে প্রেম আসবে। তার জন্য প্রস্তুত থাকতে হবে।

৬. সুখের বিষয়ে ছাড় নয়
সুখের জন্য ছাড় দিতে যাবেন না। শখ, বন্ধুদের সঙ্গে আড্ডা, পরিবারকে সময় দেওয়া, ভ্রমণ, বই পড়া বা অন্যকে সহায়তা, যার মাধ্যমে সুখ মেলে তা-ই করুন। এর পরই অন্যকে সুখী করার কাজে মন দিন। এ কাজের মাধ্যমেও সুখ মেলে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)