JanaBD.ComLoginSign Up

রাতে মাদ্রিদ ডার্বিতে মুখোমুখি রিয়াল-অ্যাটলেটিকো

ফুটবল দুনিয়া 19th Nov 2016 at 2:03pm 202
রাতে মাদ্রিদ ডার্বিতে মুখোমুখি রিয়াল-অ্যাটলেটিকো

স্পেনের মাদ্রিদ শহরের দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। তাদের ময়দানি লড়াইয়ের ছান্দসিক নাম মাদ্রিদ ডার্বি।

বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত ২টায় ভিসেন্তে ক্যালদেরনে মৌসুমের প্রথম মাদ্রিদ ডার্বিতে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি সিক্স। ভিসেন্তে ক্যালদেরনে এটাই অ্যাটলেটিকো মাদ্রিদের শেষ ম্যাচ। এরপর তারা চলে যাবে ৬৭ হাজার ধারণক্ষমতার নতুন স্টেডিয়াম লা পেইনিটাতে।

১১ ম্যাচ থেকে ২১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। আর ১৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

ইনজুরিতে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের তারকা খেলোয়াড় অ্যান্তনিও গ্রিয়েজমান আজ খেলবেন। তিনি খেলতে পারবেন বলে খুশি রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদানও। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে জিদান বলেন, ‘আগামীকালকের ম্যাচের জন্য আমরা প্রস্তুত। আমি আসলে কখনো চাই না প্রতিপক্ষ দলের সেরা খেলোয়াড়টা ইনজুরিতে থাকুক। গ্রিয়েজমান অ্যাটলেটিকো মাদ্রিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। সে খেলতে পারবে জেনে আমি খুশি। এটা সত্যি যে গ্রিয়েজমানের ব্যাপারে আমাদের বেশ সতর্ক থাকতে হবে। শুধু তার ব্যাপারেই নয়, একটি দল হিসেবে অ্যাটলেটিকোর ব্যাপারেও। অ্যাটলেটিকো এমনই একটি দল যারা প্রতি বছর উন্নতি করছে। তাদের খুবই ভালো একজন কোচ রয়েছেন (দিয়েগো সিমিওনি)। তিনি ক্লাবটিতে যোগ দেওয়ার পরে বৈপ্লবিক পরিবর্তন সাধন করেছেন। অসাধারণভাবে দলকে পরিচালনা করছেন তিনি।’

ভিসেন্তে ক্যালদেরনে রিয়াল মাদ্রিদ ২০১৩ সালের পর আর জয় পায়নি। কিন্তু কোচ জিদান বিশ্বাস করেন চলতি মৌসুমের আর দশটা কঠিন ম্যাচের মতোই হবে ডার্বির ম্যাচটি।

জিদান বলেন, ‘এটা আমার জন্য পরীক্ষা নয়। এটা লিগের আর দশটা কঠিন ম্যাচের মতোই। ৫০-৫০ গেম। আমাদেরকে ম্যাচের শেষ মুহূর্ত পর্যন্ত খেলতে হবে। অবশ্যই কঠিন একটি ম্যাচ হবে। আসলে আমরা কঠিন ম্যাচ খেলে অভ্যস্ত। গেল মৌসুমে সান্তিয়াগো বার্নাব্যুতে বার্সেলোনার বিপক্ষের হারটি এখনো আমাকে পীড়া দেয়। তবে আমি এখন সেই ম্যাচ নিয়ে ভাবছি না। আমি এই ম্যাচটি নিয়ে ভাবছি। আমরা আমাদের সেরাটা দিয়ে জেতার চেষ্টা করব।’

রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমা ইনজুরিতে ভুগছিলেন। কোচ জিদান জানিয়েছেন বেনজেমা এই ম্যাচে খেলতে পারবেন। তবে এই ম্যাচে জিদান দলে পাবেন না টনি ক্রুস, আলভারো মোরাতা ও কাসেমিরোকে। তারা ইনজুরিতে আছেন।

অ্যাটলেটিকো মাদ্রিদের মিডফিল্ডার গাবি এই ম্যাচকে সামনে রেখে সংবাদ সম্মেলনে আসেন। তিনি গেল চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়ালের কাছে হারের স্মৃতি তুলে ধরে বলেন, ‘ওই ম্যাচের স্মৃতি এখনো মনে দাগ কাটে। সেটা অবশ্য ভুলতেও পারব না। সেটা আমাদের জন্য ছিল খুবই তিক্ত অভিজ্ঞতা। তবে আমাদেরকে আবারো তাদের মুখোমুখি হতে হবে। শিরোপার জন্য লড়াই করতে হবে। ভিসেন্তে ক্যালদেরনে এটা আমাদের শেষ ডার্বি। সে কারণে এই ম্যাচটি আমাদের জন্য উত্তেজনাকর ও বিশেষ কিছু। এখানে আমরা আর খেলতে পারব না, বিষয়টি ভাবতেই অবাক লাগে। এখানে আমাদের কত স্মৃতি রয়েছে।’

অ্যান্তনিও গ্রিয়েজমানের পাশাপাশি আজকের ম্যাচে সিমিওনি দলে পাবেন হোসে গিমিনেজ, দিয়েগো গোডিন, ফিলিপ লুইস ও অ্যাঙ্গেল কোরেরাকে। তারা আন্তর্জাতিক ম্যাচ খেলে দলে যোগ দিয়েছেন।

একটি জমজমাট লড়াইয়ের মাদ্রিদ ডার্বি দেখার অপেক্ষায় ফুটবলপ্রেমীরা।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)