JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

জেনে নিন আপনার সঙ্গী কেমন

লাইফ স্টাইল 19th Nov 2016 at 5:26pm 519
জেনে নিন আপনার সঙ্গী কেমন

ভালোবাসার মানুষটির খেয়াল রাখা আর তাকে নিয়ন্ত্রণ করা দুটো ভিন্ন বিষয়। সঙ্গী যখন আপনাকে নিয়ে চিন্তা করে, তখন ভালো লাগে। কিন্তু যখন নিয়ন্ত্রণ করার চেষ্টা করে, তখন তা বিরক্তিকর এবং একপর্যায়ে শ্বাসরুদ্ধকর হয়ে দাঁড়ায়। নিয়ন্ত্রণ করে সম্পর্ক টিকিয়ে রাখা যায় না। সঙ্গীর আচরণই বলে দেবে আপনার প্রতি তার মনোভাব কেমন।

• আপনার সঙ্গী কেমন তা জানতে নিচে প্রকাশিত কারণগুলো দেখে নিতে পারেন.....

১. আপনার অভ্যাস
আপনি ধূমপান করছেন সেই সময় হঠাৎ এসে আপনার মুখ থেকে সিগারেট নিয়ে সঙ্গী আপনাকে সিগারেট ত্যাগ করতে বলল। অন্যথায় সে সম্পর্ক শেষ করার হুমকি যদি দেয়, তাহলে বুঝবেন সে আপনাকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। কিন্তু যদি আপনাকে ধূমপানের অপকারিতা সম্পর্কে বুঝিয়ে তা ত্যাগ করতে বলে, তাহলে বুঝবেন সে আপনার প্রতি যত্নবান।

২. বন্ধু-বান্ধব সম্পর্কিত বিষয়
সবারই ভালো ও মন্দ দুই প্রকার বন্ধু থাকে। কিছু বন্ধুরা অনেক সময় খারাপ কাজ করে ফেলে। কিন্তু তাই বলে আপনার সঙ্গী যদি সব বন্ধুর সঙ্গে সম্পর্ক ছেদ করতে বলে, এটা হবে নিয়ন্ত্রণ। কিন্তু সঙ্গী যদি আপনার আশপাশের খারাপ বন্ধু সম্পর্কে অবগত করে এবং অসৎ সঙ্গ ত্যাগ করার পরামর্শ দেয়, তাহলে বুঝবেন সে আপনার খেয়াল রাখে।

৩. ফোনের ব্যবহার
কোনো কারণে সঙ্গীর ফোন যথাসময়ে ধরতে পারলেন না কিংবা দ্রুত বার্তা পাঠাতে পারলেন না। এমন সময় আপনার সঙ্গী কী করে ভেবে দেখুন। সঙ্গী যদি আপনার ফোন না ধরা পর্যন্ত একটানা কল করে যায় তাহলে বুঝতে হবে আপনাকে নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছে। কিন্তু সে যদি এমন বার্তা পাঠায় যে, আপনি ফোন না ধরায় সে উদ্বিগ্ন তাহলে বুঝবেন সে আপনাকে নিয়ে খুবই সচেতন।

৪. পারিবারিক বিষয়
আপনার পরিবার অথবা তার মধ্যে যে কোনো একপক্ষকে বেছে নিতে যদি বলে তাহলে বুঝতে হবে আপনার ওপর নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। অপরদিকে, সঙ্গী যদি পরিবার থেকে আলাদা থাকার চেয়ে পরিবারের সঙ্গে থাকার গুরুত্ব বুঝিয়ে আপনাকে পরিবারের সঙ্গে থাকতে বলে তাহলে বুঝবেন সে আপনার প্রতি চিন্তাশীল।

৫. ক্যারিয়ারের বিষয়ে
আপনার চাকরি যদি তার পছন্দ না হয় এবং পেশা পরিবর্তনের জন্য আপনাকে জোর করে তাহলে বুঝতে হবে আপনাকে পূর্ণ নিয়ন্ত্রণ করার ইচ্ছে তার। কিন্তু আপনার কাজের প্রতি সম্মান প্রদর্শন করে আপনাকে আরো উৎসাহ দিলে নিশ্চিতভাবে ধরে নিন সে আপনার প্রতি যত্নশীল।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)