JanaBD.ComLoginSign Up

নেইমারকে বিশ্বসেরা বানাবেন মেসি

ফুটবল দুনিয়া 19th Nov 2016 at 10:03pm 751
নেইমারকে বিশ্বসেরা বানাবেন মেসি

দুজনের সম্পর্কটা সবারই জানা। অনেকে তো মনে করেন, তাদের মধ্যে সম্পর্কটা প্রেমিক-প্রেমিকার। তার চেয়ে বড় কথা, সময় পেলেই একে অপরকে ভাসান প্রশংসার জোয়ারে।

পেশাদার ক্লাব ফুটবলে লিওনেল মেসির পথচলা শুরু এই বার্সেলোনায়। আর ২০১৩ সালে সান্তোস ছেড়ে বার্সায় যোগ দেন নেইমার। এখন এই দুজনই তো বার্সাকে আলোর পথ দেখাচ্ছেন। সঙ্গে লুইস সুয়ারেজের মেশালে বার্সার ‘এমএনএস’ ত্রয়ী যে কোনো প্রতিপক্ষের আতঙ্কের কারণ।

হালের অন্যতম সেরা দুই তারকা নেইমার ও মেসি। আন্তর্জাতিক ফুটবলের দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনায় সেরা খেলোয়াড়ও তারা। ২০১৫ সালে ব্যালন ডি’অর পুরস্কার জয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর কাছে হেরেছেন মেসি-নেইমার। সেবারই প্রথম এই পুরস্কার জয়ের দৌড়ে সেরা তিনে ছিলেন নেইমার। মেসি তো ব্যালন ডি’অর জিতেছেন পাঁচবার।

নেইমারও একসময় বিশ্বসেরা ফুটবলারের খেতাব জিতবেন। এমনটা বলে আসছেন ফুটবলার বোদ্ধারা। নেইমারের ফুটবল শৈলিই তার প্রমাণ রাখছে। ১৯৯৪ সালে ব্রাজিলের হয়ে বিশ্বকাপজয়ী মাজিনহো মনে করেন, নেইমারকে বিশ্বসেরা বানাবেন মেসি।

নেইমারের প্রশংসায় মাজিনহো বলেন, ‘অদূর ভবিষ্যতে নেইমার বিশ্বসেরা হবে। আর নেইমারকে বিশ্বসেরা হতে মেসি সাহায্য করবে। প্রত্যেক গ্রেট খেলোয়াড়ই আরেক গ্রেট খেলোয়াড়কে সাহায্য করে আসছে। মেসি নেইমারকে বেশ সাহায্য করছে। নেইমার ইতোমধ্যে সেরাদের একজনে পরিণত হয়েছে।’

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)