JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

বলিউড সিনেমার সবচেয়ে ব্যয়বহুল ৭ গান

সিনেমা জগৎ 20th Nov 2016 at 2:19pm 842
বলিউড সিনেমার সবচেয়ে ব্যয়বহুল ৭ গান

বলিউডের ব্লকবাস্টার সিনেমা মানেই প্রেম, রোমাঞ্চ এবং দারুণ সব গানে ভরপুর। প্রতি সপ্তাহে বলিউডে মুক্তি পায় নতুন সিনেমা। একটি সিনেমার সাফল্যের নেপথ্যে প্রায় নায়ক-নায়িকার মতোই সমান ভূমিকা পালন করে এ সব গান৷

কখনো কখনো সিনেমা তেমন সাফল্য না পেলেও গান হিট হয়৷ হিট গানের কারণেই বেঁচে যায় পরিচালক- প্রযোজকের লগ্নিকৃত অর্থ। ফলে প্রযোজকরা এখন একটি গান চিত্রায়ণে দেদারছে অর্থ খরচ করে যাচ্ছেন। কিন্তু বলিউডের কিছু গান তৈরিতে এত বেশি খরচ হয়েছে, যা শুনে যে কারো চোখ কপালে ওঠার কথা। চলুন জেনে নিই বলিউডের সবচেয়ে ব্যয়বহুল ৭ টি গানের নানা বিষয়।

পার্টি অল নাইট : অক্ষয় কুমারের ‘বস’সিনেমার ‘পার্টি অল নাইট’ গানটি বলিউডের ইতিহাসে এ যাবতকালের সবচেয়ে ব্যয়বহুল গান। প্রায় ৬ কোটি রুপি ব্যয়ে গানটি ব্যাংককে শুট করা হয়েছিল। ছয়শত বিদেশি ড্যান্সার নিয়ে নির্মিত হানি সিংহের এই গানটিতে অক্ষয় ও সোনাক্ষি সমানতালে নেচেছিলেন।

মালাং : মি. পারফেকশনিস্ট আমির খানের ধুম সিনেমাটি বক্স অফিসে যেমন অঅলোড়ন তুলেছিল তেমনি এই সিনেমার কিছু কিছু গান অনেক জনপ্রিয় লাভ করে। এই সিনেমার মালাং গানটি তৈরিতে প্রায় ৫ কোটি রুপি খরচ হয়েছিল। গানটি তৈরিতে মুম্বাইয়ে ব্যয়বহুল স্টেজ বানানো হয়েছিল। টানা বিশদিন এই গানের শুটিং হয়েছিল। গানের বেশির ভাগ কস্টিউম ও কলাকুশলী আমেরিকা থেকে আনা হয়েছিল।

থা কারকে : রোহিত শেঠির সিনেমা মানেই বিনোদন আর অ্যাকশনে ভরপুর। আবার গানেও দেখা যায় নানা বৈচিত্র্য। গোলমাল সিরিজের ‘গোলমাল রিটার্নস’সিনেমাটি রোহিত শেঠি নির্মাণ করেন। এ সিনেমায় ৩ কোটি রুপির বেশি খরচ করে ‘থা কারকে’ শিরোনামের গানটি নির্মিত হয়। এতে এক হাজার ড্যান্সার, একশ আশি জন স্টান্টম্যান ও তারকারা কাজ করেন।

স্যাটার ডে স্যাটার ডে : করণ জোহর পরিচালিত রোমান্টিক কমেডি নির্ভর সিনেমা ‘হামটি শর্মা কি দুলহানিয়া। বক্স অফিসে সিনেমাটি হিট হয়েছিল। সেইসঙ্গে সিনেমার গানগুলোও জনপ্রিয়তা পায়। করণ জোহর এ সিনেমায় ৩ কোটি টাকা খরচ করে ‘স্যাটার ডে স্যাটার ডে’ গানটি নির্মাণ করেছিলেন।

রাধা নাচেগি : অর্জুন কাপুর আর সোনাক্ষি সিনহা অভিনীত এবং সঞ্জয় কাপুর পরিচালিত তেভার সিনেমাটি বলিপাড়ায় খুব বেশি সাড়া ফেলতে পারেনি। তবে সিনেমাটিতে ‘রাধা নাচেগি’ গানটিতে সোনাক্ষির পরিহিত লেহেঙ্গা তৈরিতে খরচ হয়েছিল প্রায় ৭০ লাখ রুপি। সব মিলিয়ে গানটি নির্মাণে ব্যয় হয়েছিল ২ কোটি ৫০ লাখ রুপি।

প্রিয়া কে বাজার : সাজিদ খানের ফ্লপ সিনেমা ‘হামসকলস’-এ ছিল তারকার সমাহার। তিন আবেদনময়ী নায়িকা বিপাশা, তামান্না ও এশা গুপ্তা এবং দুই শক্তিমান আভিনেতা সাইফ আলী খান ও রিতেশ দেশমুখ থাকার পরও সিনেমাটি হিট হয়নি। তবে এ সিনেমার ‘পেয়ার কে বাজার’ গানটি নায়ক-নায়িকাদের পাশাপাশি অতিরিক্ত ৫০০ জন ড্যান্সারের উপস্থিতি ঘটানো হয়েছিল! গানটি তৈরিতে প্রযোজক টাকা ঢেলেছিল পাক্কা ২ কোটি রিুপি।

জালেবি বাই : বিনোদনে ভরপুর ‘ডাবল ধামাল’ সিনেমাটি ভালোই দর্শকপ্রিয়তা পেয়েছিল। এ সিনেমার ‘জেলেবি বাই’ শিরোনামের আইটেম গানে কোমর দুলিয়েছিলেন মল্লিকা শেরাওয়াত। আইটেম গান হিসেবে অনেক জনপ্রিয়তা পেয়েছিল এটি। এ গান নির্মাণে খরচ হয়েছিল ১.৫ কোটি রুপি৷ -রাইজিংবিডি


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 116 - Rating 9.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)