JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

বাংলাদেশ-ইংল্যান্ড টেস্ট সিরিজে বল টেম্পারিং ইস্যুতে তদন্তে আইসিসি

ক্রিকেট দুনিয়া 20th Nov 2016 at 9:11pm 419
বাংলাদেশ-ইংল্যান্ড টেস্ট সিরিজে বল টেম্পারিং ইস্যুতে তদন্তে আইসিসি

বাংলাদেশ-ইংল্যান্ড টেস্ট সিরিজের উইকেটে পেসারদের জন্য কিছুই ছিল না। চট্রগ্রাম ও ঢাকা টেস্টের উইকেট এক কথায় স্পিনারদের স্বর্গ ছিল। দুই দলের স্পিনাররাই উইকেটের সুবিধা নিয়ে ব্যাটসম্যানদের চাপের মুখে রেখেছে।

কিন্তু ইংলিশরা রিভার্স সুইং কাজে লাগিয়ে বাড়তি সুবিধা নিয়েছিল। বিশেষ করে চট্রগ্রাম টেস্টে বেন স্টোকস পুরনো বলে দারুন বোলিং করেছেন।

আরেক অভিজ্ঞ পেসার ব্রডও বাংলাদেশি ব্যাটসম্যানদের ভালোই ভুগিয়েছেন। কিন্তু রিভার্স সুইং পাওয়ার জন্য ইংলিশ ব্যাটসম্যান জো রুট নিয়ম বহির্ভূত কিছু করেছেন কিনা এ নিয়ে প্রশ্ন তুলেছিল বাংলাদেশ ক্যাম্প।

এমনকি মুশফিকুর রহীমও ব্যাটিংয়ের সময় আম্পায়ারের কাছে অভিযোগ করেছিলেন বলে জানা যায়। কিন্তু ম্যাচ অফিসিয়ালরা তখন কর্ণপাত করেনি।

আইসিসি সম্প্রতি হোবার্ট টেস্টে দক্ষিন আফ্রিকারে অধিনায়ক ফাফ দু প্লিসিসের বল টেম্পারিং ইস্যু নিয়ে তদন্ত সম্পন্ন করেছে। প্রথমে জো রুটের ফুটেজ আমলে না নিলেও শেষ পর্যন্ত ইস্যুটি নিয়ে তদন্ত শুরু করেছে আইসিসি।

বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসানের ভাষ্য মতে, ‘নিশ্চিত করে আমরা এখনো কোন খবর পাই নি। কিন্তু আমরা অবশ্যই এই ইস্যুতে প্রয়োজনীয় পন্থা অনুসরণ করবো।’

সূত্রঃ অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)