JanaBD.ComLoginSign Up

প্রেম করব, কিন্তু বিয়ে করব না!

লাইফ স্টাইল 21st Nov 2016 at 11:55am 434
প্রেম করব, কিন্তু বিয়ে করব না!

প্রেম হলেই কি বিয়ে করতে হবে? সচরাচর আখ্যানে এমনটাই দেখা যায়, বিয়ে করতে না পারলে বুঝি প্রেমটাই বৃথা। তবে এটা তো মানা দরকার, যুগ বদলেছে। সময়ের হাওয়া বুঝেই এখন সম্পর্ক অনবরত ভাঙে-গড়ে।

অনেকেই তাই প্রেমের স্বাদ পেতে চাইলেও বিয়ে পর্যন্ত যেতে চান না। এমনটা হতেই পারে, তবে সে ক্ষেত্রে কিছু বিষয় এড়িয়ে চলা উচিত। বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগের পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

বিয়ের জন্য প্রতিশ্রুতি দেওয়া

বিয়ে করার ইচ্ছা না থাকলে অযথা একজন মানুষকে আশা দেখিয়ে লাভ নেই। কোনোরকম প্রতিশ্রুতি ছাড়াই যদি সে আপনার সঙ্গে সম্পর্ক রাখতে অসম্মতি না জানায়, তাহলে আপনিও সায় দিন। আর যদি তার উদ্দেশ্য থাকে বিয়ে, তাহলে আগেভাগেই কেটে পড়ুন।

সবাইকে বলে বেড়ানো যে আপনারা প্রেম করছেন

এর থেকে আর বড় বোকামি কিছুই হতে পারে না। তাহলে তো যখন আপনাদের সম্পর্কটা থাকবে না, তখন সবার কাছে আপনাকেই জবাবদিহি করতে হবে, কেন এমনটা ঘটল। তাই যদি বিয়ে করার উদ্দেশ্য না থাকে, তাহলে বিষয়টা লুকিয়ে রাখুন।

ভবিষ্যৎ পরিকল্পনা করা

যাকে নিয়ে সারা জীবন কাটানোর বিন্দুমাত্র ইচ্ছা আপনার নেই, তাকে নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা করার কোনো মানে আছে কি? অযথা একজনকে স্বপ্ন দেখিয়ে তার কষ্ট বাড়াতে যাবেন না। এসব পরিকল্পনার কথা শুনলে সে ভাববে, আপনি তার প্রতি অনেক সিরিয়াস।

নিজের জীবন বদলে ফেলা

মানুষ যাকে নিয়ে সংসার করতে চায়, তাকে সুখী করার উদ্দেশ্যে নিজেকে বদলাতেও দ্বিধা করে না। কিন্তু আপনি নিজেই যদি সম্পর্কটিতে সিরিয়াস না থাকেন, তাহলে কেন নিজেকে বদলাবেন, বলনু?

ঝগড়ার পর প্রতিবার মানিয়ে নেওয়া

যে সম্পর্কটা না টিকলেও আপনার কিছু যায়-আসে না, সে সম্পর্কে ঝগড়া বাধলে কেন প্রতিবার আপনি মানাতে যাবেন? আপনিই যদি বারবার তাকে বোঝাতে যান, তাহলে সে আপনাকে পেয়ে বসবে। এমনটা চলতে থাকলে আপনি তাকে ছেড়ে যেতে পারবেন না।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)