JanaBD.ComLoginSign Up

বিয়ের সম্পর্কে কোন ৩য় ব্যক্তি প্রবেশ করছে না তো?

লাইফ স্টাইল 22nd Nov 2016 at 12:15pm 297
বিয়ের সম্পর্কে কোন ৩য় ব্যক্তি প্রবেশ করছে না তো?

কোন সম্পর্কই একেবারে নিখুঁত নয়। সম্পর্কে ভাঙ্গা-গড়া থাকে, সমস্যা থাকে। কিন্তু আবার এইসব সমস্যাকে দু’জন মিলে পার করেই দাঁড়িয়ে থাকে বিয়ে, টিকে থাকে সংসার। এজন্যই সবসময় ঝগড়া করতে থাকা জুটিকে আমরা পরমুহূর্তেই হাসতে দেখি। কিন্তু কিছু সমস্যা থাকে এমন গুরুতর যা বিনাশ ঘটাতে পারে আপনার সম্পর্কের। যেমন আপনাদের দুজনের মাঝে ৩য় কোন ব্যক্তির প্রবেশ।

স্বামী স্ত্রী উভয়ের দিক থেকেই এই সমস্যা হতে পারে। কীভাবে এড়িয়ে যাবেন আর টিকিয়ে রাখবেন নিজেদের অটুট প্রেম? আসুন জেনে নিই.....

গুরুত্বের পার্থক্য বুঝুন
আপনার জীবনসঙ্গী আপনার জীবনের অনেকটা অংশ জুড়ে আছে। তিনি আপনার সুখ-দুঃখের সঙ্গী। অন্য যে কেউ আপনার জীবনে আসুক না কেন তার প্রতি হয়ত সাময়িক ভাল লাগা তৈরি হয়েছে আপনার। কিন্তু আপনাকে বুঝতে হবে আপনার জীবনে বেশী গুরুত্বপূর্ণ কোন মানুষটি! আপনার স্ত্রী বা স্বামীর চেয়ে ৩য় কেউ গুরুত্বপূর্ণ হতে পারে না। আপনি যদি এই বিষয়টি খেয়াল না করেন তাহলে অচিরেই ভাঙবে আপনার সংসার।

প্রেমে জড়িয়ে পড়বেন না
আপনি যখন একজন বিবাহিত নারী বা পুরুষ তখন আপনাকে নিজের দায়িত্বের প্রতি যত্নশীল হতে হবে। আপনি চাইলেই আবার প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়তে পারেন না। কাজের প্রয়োজনে বিপরীত লিঙ্গের অনেকের সাথেই আপনার বন্ধুত্ব হতে পারে। কিন্তু আপনাকে সচেতন থাকতে হবে, নিজের আবেগকে নিয়ন্ত্রণে রাখতে হবে।

বিবাহিত জীবনকে উপভোগ করুন
বিয়ের সম্পর্কটি সবসময়ই যত্নের প্রত্যাশী। একটা গাছের চারাকে যেমন সবসময় পানি দিয়ে, আলো দিয়ে বাঁচিয়ে রাখতে হয়, তবেই সে ফুল দেয়, ফল দেয় আর অযত্ন করলে কিছুদিনের মাঝেই মূর্ছা যায়, দাম্পত্যও তেমনি। সবসময় নিজেদের সম্পর্ককে সজীব রাখুন। পরস্পরকে ভালোবাসি বলুন, উপহার দিন, আবেগ-অনুভুতির মূল্য দিন। জীবনের প্রতিটি কাজে যৌথতা বজায় রাখুন।

নতুন মানুষটির লক্ষ্য-উদ্দেশ্য খেয়াল করুন
আপনি হয়ত কোনভাবেই সম্পর্কে ৩য় ব্যক্তির প্রবেশ চান না। এ ব্যাপারে আপনি খুবই সচেতন। সচেতনতার অংশ হিসেবেই নতুন কারও সাথে বন্ধুত্ব বা ঘনিষ্ঠতা তৈরির সময় তার লক্ষ্য-উদ্দেশ্য খেয়াল করুন। তার মনে আপনার ঘর ভাঙার উদ্দেশ্য দানা বাঁধতে পারে।

গোপন কথা রাখুন গোপন
নিজের ঘরের কথা কখনো বাইরে বলবেন না। আপনার বন্ধু বা সহকর্মী এক কথায় বাইরের লোক। তাদের কাউকে দাম্পত্য জীবনের কোন সমস্যার সাথে যুক্ত করবেন না। দাম্পত্য কলহ বা অন্যান্য সমস্যা যদি নেহায়েতই নিয়ন্ত্রণের বাইরে চলে যায় তাহলে একজন অভিজ্ঞ কাউন্সিলর বা থেরাপিস্টের স্মরণাপন্ন হোন। তাদের পরামর্শ আপনাদের সম্পর্ককে আবার প্রেমময় জায়গায় নিয়ে যাবে। কিন্তু ৩য় ব্যক্তি কখনো কোন সমাধান দিতে পারবেন না বরং সমস্যা আরও বাড়াতে পারেন।

নিজেদের প্রতি মনোযোগী হোন
একটা কথা সবসময় মনে রাখবেন, আপনাদের সম্পর্ক যদি পরস্পরের প্রতি শ্রাদ্ধাশীল এবং আস্থাশীল হয় তাহলে ৩য় কোন ব্যক্তি চাইলেও এখানে চির ধরাতে পারবেন না। আপনাদের মাঝে ভালোবাসা এবং বোঝাপড়ার যদি কোন কমতি না থাকে তাহলে আপনিও সেটা বাইরে খুঁজতে যাবেন না। তাই সবচেয়ে জরুরি হল, ভালোবাসার মানুষটির দিকে নজর দেওয়া। সে কী চায়, তার মানসিক এবং শারীরিক সকল চাহিদা আপনি মেটাতে পারছেন কিনা খেয়াল করুন। একসাথে অনেক সময় কাটান। সময়ের চেয়ে বড় উপহার আর কিছু হতে পারে না।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)