JanaBD.ComLoginSign Up

শুষ্ক ত্বকের জন্য গোলাপজল কতটা উপকারী?

রূপচর্চা/বিউটি-টিপস 22nd Nov 2016 at 2:06pm 204
শুষ্ক ত্বকের জন্য গোলাপজল কতটা উপকারী?

অনেকেরই ত্বকের ধরন হালকা শুষ্ক ও খসখসে। আবার শীতের আবহাওয়ায় কিংবা অতিরিক্ত বিউটি প্রোডাক্ট ব্যবহারের কারণে ত্বক হয়ে যায় আরো রুক্ষ-শুষ্ক। এর সমাধানে নিয়মিত ব্যবহার করতে পারেন গোলাপজল, যা আপনার ত্বককে প্রাকৃতিকভাবে নরম, কোমল ও মসৃণ করে তুলতে সাহায্য করবে।

• কীভাবে গোলাপজল ব্যবহার করে ত্বকের আর্দ্রতা ধরে রাখবেন, এ বিষয়ে নিচে পরামর্শ দেওয়া হয়েছে। চলুন, একনজরে জেনে নেওয়া যাক....

পদ্ধতি-১
আপনার নিয়মিত ব্যবহৃত ময়েশ্চারাইজার বা লোশনের সঙ্গে কয়েক ফোঁটা গোলাপজল মিশিয়ে নিন। হাত ও শরীরের অন্যান্য অংশে ম্যাসাজ করুন। ময়েশ্চারাইজারের সঙ্গে গোলাপজল মিশিয়ে ব্যবহার করলে ত্বক আরো মসৃণ ও কোমল হয়ে উঠবে, যা আপনি কিছুদিন ব্যবহারের পরই অনুভব করতে পারবেন। গোলাপজল ত্বকে বয়সের ছাপ পড়া, বলিরেখা ও কালো দাগ দূর করতে সাহায্য করে।

পদ্ধতি-২
ঘরে বসেই আপনি নিজের ময়েশ্চারাইজার তৈরি করে নিতে পারেন। এতে লাগবে এক চা চামচ অ্যাভোকাডো কিংবা কোকোনাট অয়েল, দুই চামচ গোলাপজল ও দুই চামচ মধু। এই তিনটি উপাদান আপনার ত্বককে দারুণভাবে ময়েশ্চারাইজ করে রুক্ষতা ও শুষ্কতা দূর করবে।

পদ্ধতি-৩
নিয়মিত ফেসিয়াল টোনার হিসেবে গোলাপজল ব্যবহার করতে পারেন। এটি আপনার ত্বককে রুক্ষতার হাত থেকে রক্ষা করবে এবং ফিরিয়ে আনবে ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা। বাজারের সব ফেসিয়াল টোনারে থাকে ক্ষতিকর রাসায়নিক উপাদান ও অ্যালকোহল, যা ত্বকের মসৃণতা ও লাবণ্য ছিনিয়ে নেয়। একটি কটন বল গোলাপজলে ভিজিয়ে পুরো মুখ মুছে নিন। অতিরিক্ত মেকআপ তুলতেও গোলাপজল ব্যবহার করতে পারেন, যা ত্বককে সতেজ দেখাতে সাহায্য করবে।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)