JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

কোহলিও করেছেন বল টেম্পারিং?

ক্রিকেট দুনিয়া 22nd Nov 2016 at 6:07pm 663
কোহলিও করেছেন বল টেম্পারিং?

বল টেম্পারিং নিয়ে সম্প্রতি ভালোই তোলপাড় হচ্ছে ক্রিকেট বিশ্বে। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে বল টেম্পারিংয়ের দায়ে অভিযুক্ত হয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি। পড়েছেন শাস্তির মুখে। এবার বল টেম্পারিংয়ের অভিযোগ উঠেছে ভারতের অধিনায়ক বিরাট কোহলির বিরুদ্ধেও। বিশাখাপত্তনমে সিরিজের দ্বিতীয় টেস্টে কোহলি বল টেম্পারিং করেছেন কি না, এমন প্রশ্ন তুলেছে ইংল্যান্ডের পত্রিকা ডেইলি মেইল।

বলের এক পাশ উজ্জ্বল করে তোলার জন্য চুইংগাম খেয়ে সেই থুতু বলে মিশিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে দু প্লেসির বিরুদ্ধে। এ বিষয়ে শুনানির পর আইসিসিও দোষী সাব্যস্ত করেছে প্রোটিয়া অধিনায়ককে। এ জন্য দ্বিতীয় টেস্টের পুরো ম্যাচ ফি জরিমানা দিতে হয়েছে দু প্লেসিকে। ঠিক একই রকম অবস্থায় দেখা গেছে কোহলিকেও। ডেইলি মেইলে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, ভারতের টেস্ট অধিনায়ক দু প্লেসির মতো একই কায়দায় বল উজ্জ্বল করার চেষ্টা করেছেন।

ঘটনাটি অবশ্য বেশ পুরোনোই হয়ে গেছে। রাজকোটে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ঘটেছিল আলোচ্য এই ঘটনা। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ৩০ ওভার চলে গেলেও ভারতের বোলাররা আউট করতে পারছিলেন না ইংল্যান্ডের দুই ওপেনার হাসিব হামিদ ও অ্যালিস্টার কুককে। সে সময়ই বলের একপাশ চকচকে করে তোলার জন্য বিশেষ কায়দায় বল ঘষতে দেখা গেছে কোহলিকে।

তবে কোহলির এই কাণ্ডটি নিয়ে কথা উঠেছে শুধু ব্রিটিশ গণমাধ্যমেই। মাঠের দুই আম্পায়ার এ ব্যাপারে কোনো উচ্চবাচ্য করেননি। আর এ বিষয়ে যে কোনো তদন্ত করা সম্ভব না সেটাও জানিয়ে দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

তথ্যসূত্রঃ এনটিভি অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)